১৮, জুন, ২০১৯, মঙ্গলবার | | ১৪ শাওয়াল ১৪৪০

অনন্য এক রেকর্ডের মালিক বনে গেছেন রোনালদো

আপডেট: এপ্রিল ২১, ২০১৯

অনন্য এক রেকর্ডের মালিক বনে গেছেন রোনালদো

কিছুদিন আগেই আয়াক্সের কাছে হেরে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে হতাশাজনক বিদায় নিয়েছিল জুভেন্টাস। চ্যাম্পিয়নস লিগের গত তিন আসরে রিয়ালের হয়ে শিরোপা জেতা ক্রিস্টিয়ানো রোনালদোর জন্য এটা ছিল বড় এক হতাশা। তবে হতাশার মধ্যে অসাধারণ এক ঘটনা ঘটেছে শনিবার রাতে। নিজেদের মাঠে ফিওরেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে ইতালিয়ান সিরি-এ’র এ মৌসুমের শিরোপা জয় নিশ্চিত করেছে জুভেন্টাস।

আর এই শিরোপা জয়ের সঙ্গে সঙ্গেই অনন্য এক রেকর্ডের মালিক বনে গেছেন রোনালদো। ফুটবল ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে ইউরোপের বড় তিনটি লিগ ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল), স্প্যানিশ লা লিগা এবং ইতালিয়ান সিরি-এ’র শিরোপা জয়ের রেকর্ড করেছেন পর্তুগিজ সুপারস্টার।

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ২০০৬-০৭, ২০০৭-০৮ এবং ২০০৮-০৯ এই তিন মৌসুম ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জেতেন রোনালদো। এরপর স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের হয়ে খেলতে পাড়ি জমান লা-লিগায়। সেখানে ২০১১-১২ এবং ২০১৬-১৭ মৌসুমে রিয়ালের হয়ে লা-লিগার শিরোপা জিতে নেন। এবার নতুন মৌসুমে জুভেন্টাসে যোগ দিয়েই জিতে নিলেন সিরি-এ’র শিরোপা।

তুরিনের মাঠে ফিওরেন্টিনার বিপক্ষে ম্যাচে অবশ্য প্রথমে পিছিয়ে গিয়েছিল জুভেন্টাস। ম্যাচের শুরুতেই ষষ্ঠ মিনিটে নিকোলা মিলেনকোভিচের গোলে এগিয়ে যায় ফিওরেন্টিনা। তবে শিরোপা জয়ের নেশায় থাকা জুভরা প্রথমার্ধেই গোল শোধ করে দেয়। ম্যাচের ৩৭ মিনিটে অ্যালেক্স সান্দ্রোর গোলে ১-১ সমতা ফেরায় জুভরা। প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি কোনো দলই।

দ্বিতীয়ার্ধের খেলার শুরু থেকেই আক্রমণ করে খেলতে থাকে রোনালদোর দল। ফলাফলটাও পেতে খুব বেশি দেরি হয়নি। ম্যাচের ৫৩ মিনিটে গোল করে ২-১ ব্যবধানে এগিয়ে যায় জুভেন্টাস। তবে জুভেন্টাস এগিয়ে যায় জের্মান পেজেল্লার আত্মঘাতী গোলে। ম্যাচের বাদবাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় শেষ পর্যন্ত ২-১ গোলের জয় পেয়েই শিরোপা নিশ্চিত করে রোনালদোর দল।

এবারের মৌসুম নিয়ে সিরি-এ তে টানা অষ্টম শিরোপা জিতে নিল জুভেন্টাস। আর প্রথমবারের মতো ইতালিয়ান লিগে খেলতে এসে শিরোপার স্বাদ পেলেন রোনালদো। দলের শিরোপা জয়ের পথে বড় ভূমিকাও রেখেছেন এই পর্তুগিজ সুপারস্টার। মৌসুমে জুভদের হয়ে নিজে ১৯ গোল করার পাশাপাশি আটটি গোলে সহায়তা করেছেন ‘সিআর সেভেন’।