২০, জুন, ২০১৯, বৃহস্পতিবার | | ১৬ শাওয়াল ১৪৪০

আইপিএলে মুশফিক ও রিয়াদের ভিত্তি মূল্য একই

আপডেট: ডিসেম্বর ১২, ২০১৮

আইপিএলে মুশফিক ও রিয়াদের ভিত্তি মূল্য একই

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ- আইপিএলের আগামী আসরের জন্য নিলামে ডাক পাওয়া ক্রিকেটারদের তালিকা চূড়ান্ত হয়েছে। এতে জায়গা পেয়েছেন দুইজন বাংলাদেশি ক্রিকেটার।

নিলামের জন্য মনোনীত হওয়া দুজন ক্রিকেটার হলেন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। প্রসঙ্গত, আগামী ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে আইপিএলের ১২তম আসরের নিলাম।

সম্প্রতি নিলামের জন্য চূড়ান্তভাবে নির্বাচিত ক্রিকেটারদের তালিকা প্রকাশ করে আইপিএল কর্তৃপক্ষ। এতে বাংলাদেশ থেকে ডাক পেয়েছেন মাত্র দুইজন ক্রিকেটার। টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড ছাড়া বাকি দেশগুলো থেকে দুইয়ের অধিক খেলোয়াড় নিলামে উঠার সুযোগ পেয়েছেন।

আসরের আয়োজক দেশ ভারতের ২২৬ জন রয়েছেন এই তালিকায়। এছাড়া দক্ষিণ আফ্রিকার ২৬ জন, অস্ট্রেলিয়ার ২৩ জন, উইন্ডিজ ও ইংল্যান্ডের ১৮ জন, নিউজিল্যান্ডের ১৩ জন, আফগানিস্তানের ৮ জন, শ্রীলঙ্কার ৭ জন, জিম্বাবুয়ের ২ জন এবং আয়ারল্যান্ডের ১ জন ডাক পেয়েছেন। এছাড়া যুক্তরাষ্ট্র ও নেদারল্যান্ডের ১ জন করে ক্রিকেটারও রয়েছেন নিলামের জন্য মনোনীত ক্রিকেটারদের চূড়ান্ত তালিকায়।

বাংলাদেশ থেকে মুশফিক ও রিয়াদ দুজনেরই ভিত্তি মূল্য ধরা হয়েছে ৫০ লাখ ভারতীয় রুপী। মুশফিক উইকেটরক্ষক এবং রিয়াদ অলরাউন্ডার হিসেবে জায়গা পেয়েছেন নিলামের তালিকায়।

এছাড়া গত আসরে সানরাইজার্স হায়দরাবাদে খেলা আইপিএলের পরিচিত মুখ সাকিব আল হাসান এবারও মাঠ মাতাবেন হায়দরাবাদের জার্সি গায়ে।

বিদেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি ২ কোটি ভারতীয় রুপী ভিত্তি মূল্যে নিলামে রয়েছেন ৯ জন বিদেশি ক্রিকেটার। এরা হলেন- শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা ও অ্যাঞ্জেলো ম্যাথিউস, দক্ষিণ আফ্রিকার কলিন ইনগ্রাম, নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম ও কোরি অ্যান্ডারসন, ইংল্যান্ডের ক্রিস ওকস ও স্যামুয়েল কুরান এবং অস্ট্রেলিয়ার শন মার্শ ও ডি’আর্কি শর্ট।

উল্লেখ্য, আইপিএলের ১২তম আসরের পর্দা উঠবে আগামী ২৯ মার্চ। বিশ্বকাপের ঠিক আগে ১৯ মে শেষ হবে আসরটি। যদিও খেলোয়াড়দের বিশ্রামের কথা মাথায় রেখে আসরের সূচি খানিকটা এগিয়ে আনা হতে পারে।