২২, জুলাই, ২০১৯, সোমবার | | ১৯ জ্বিলকদ ১৪৪০

আকষ্মিক বৃষ্টিতে হাঁটু সমান পানিতে ডুবে গেছে চট্টগ্রাম শহর

আপডেট: মে ২৫, ২০১৯

আকষ্মিক বৃষ্টিতে হাঁটু সমান পানিতে ডুবে গেছে চট্টগ্রাম শহর

আকষ্মিক বৃষ্টিতে হাঁটু সমান পানিতে ডুবে গেছে চট্টগ্রাম শহর। মাত্র ৪৫ মিনিটের বৃষ্টিতে পানিতে তলিয়ে যায় মহানগরীর বিভিন্ন এলাকা। শুক্রবার রাত ৮টা থেকে পৌনে নয়টা পর্যন্ত ঝড়োহাওয়াসহ এ বৃষ্টিপাত হয়। পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মেঘনাদ তঞ্চঙ্গা বলেন, রাত নয়টা পর্যন্ত চট্টগ্রামে ৩৫ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

নগরীর বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে জানা যায়, রাত ৮টার পর থেকে মুষলধারে বৃষ্টিপাত শুরু হয়। মাত্র ৪৫ মিনিটের বৃষ্টিতে নগরীর মুরাদপুর, কাতালগঞ্জ, বাটালী রোড, ষোলশহর, নাসিরাবাদ, আগ্রাবাদসহ বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। এসব এলাকায় সড়কগুলো হাঁটু সমান পানিতে ডুবে যায়। নগরীর ষোলশহর দুই নম্বর এলাকার বাসিন্দা মাবুদ সওদাগর বলেন, নগরীর জামাল খান থেকে আতুরার ডিপো যাওয়ার পথে তিনি কাতালগঞ্জ এলাকায় পানিতে আটকা পড়েন। সেখানে রাস্তার ওপর হাঁটু পরিমাণ পানি হয়েছে।
নগরীর মুরাদপুর এলাকার বাসিন্দা আরিফুল হক জানান, বৃষ্টির পর পরই মুরাদপুর এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। এ সময় মুরাদপুর মোড়ে প্রচুর যানবাহন আটকা পড়ে। নগরীর জামালখান এলাকার বাসিন্দা তানভীর চৌধুরী জানান, নগরীর বাটালী রোড ও এনায়েত বাজার এলাকায় রাস্তার ওপর হাঁটু পানি হয়েছে। পানির কারণে রিকশা ও টেক্সিচালকরা যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে।

সুত্র: ইউএনবি