২৪, মে, ২০১৯, শুক্রবার | | ১৯ রমজান ১৪৪০

আটক ভারতীয় পাইলটের ভিডিও প্রকাশ করলো পাকিস্তান সেনাবাহিনী !

আপডেট: ফেব্রুয়ারি ২৭, ২০১৯

আটক ভারতীয় পাইলটের ভিডিও প্রকাশ করলো পাকিস্তান সেনাবাহিনী !

ভূপাতিত ভারতীয় যুদ্ধবিমানের একজন পাইলটের ছবি ও ভিডিও প্রকাশ করেছে পাকিস্তান সেনাবাহিনী। এর আগে সকালে সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, আকাশসীমা লঙ্ঘন করায় তারা দুটি ভারতীয় ফাইটার জেটকে ভূপাতিত করেছে।

প্রকাশিত ভিডিওতে দেখা যাচ্ছে, ফ্লাইট সুট পরা একজন ব্যক্তি পিছমোড়া করে বাধা অবস্থায় কথা বলছেন। তার পরিচয় জানাচ্ছেন তিনি ‘উইং কমান্ডার অভিনন্দন’। এরপর তিনি কাউকে জিজ্ঞেস করছেন, ‘আমি কি পাকিস্তান সেনাবাহিনীর হাতে বন্দী আছি কিনা- এটা জানা আমার অধিকার।’

তাকে আরও প্রশ্ন করা হলে তিনি উত্তর দিতে অস্বীকার করেন। ভিডিও ছাড়াও পাইলট অভিনন্দনকে ঘটনাস্থল থেকে আটকের সময়ের একাধিক ছবিও প্রকাশ করা হয়েছে।

এর আগে পাকিস্তানের পক্ষ থেকে জানানো হয়, ‘সকালে পাকিস্তান বিমান বাহিনী কর্তৃক ভারতে হামলার জবাবে লাইন অব কন্ট্রোল অতিক্রম করে ভারতীয় বিমান। এ সময় পাকিস্তান বিমান বাহিনী দুটি ভারতীয় বিমানকে ভূপাতিত করেছে। একটি বিমান আজাদ কাশ্মিরে এবং অন্যটি ভারত অধিকৃত কাশ্মিরে পড়েছে। একজন ভারতীয় পাইলটকে আটক করা হয়েছে।”

এদিকে এক সংবাদ সম্মেলনে পাকিস্তান সেনাবাহিনীর জনসংযোগ অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর বলেছেন, ভারতের হামলার পর পাকিস্তানের সামনে পাল্টা হামলা করা ছাড়া কোনো বিকল্প ছিল না। আমরা আসলে যুদ্ধ চাই না, উত্তেজনা বাড়াতে চাই না। শুধু এটা দেখানো আমাদের প্রয়োজন ছিল যে, ভারতের হামলার জবাব আমরা দিতে জানি।

এ কারণে আমরা কোনো সামরিক বা বেসরমারিক লক্ষ্যবস্তুতে আঘাত না হানার সিদ্ধান্ত নিই। কোনো মানুষের জীবন যাতে ক্ষতিগ্রস্ত না হয় সে অনুযায়ীই হামলা করা হয়েছে।