১৬, জুন, ২০১৯, রোববার | | ১২ শাওয়াল ১৪৪০

আট বিশ্ববিদ্যালয়ে একই সময়ে একই প্রশ্নে ভর্তি পরীক্ষা!

আপডেট: মে ১২, ২০১৯

আট বিশ্ববিদ্যালয়ে একই সময়ে একই প্রশ্নে ভর্তি পরীক্ষা!

দেশের ৮টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে একই সময়ে একই প্রশ্নে ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত হয়েছে। এর মধ্যে ৬টি কৃষি বিশ্ববিদ্যালয় ও দুটি সমধারার বিশ্ববিদ্যালয় রয়েছে। ২০১৯-২০ শিক্ষাবর্ষে ওই বিশ্ববিদ্যালয়গুলোতে একই সময়ে পরীক্ষা হবে। শিক্ষার্থীদের ভোগান্তি কমাতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়গুলো হলো বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্সেস ইউনিভার্সিটি, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় এবং সমধারার পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয়।

জানা গেছে, সমন্বিত ভর্তি কার্যক্রমের বিষয়টি দেখভাল করছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড. আখতার হোসেন। তিনি সাংবাদিকদের জানিয়েছেন এবছর সমন্বিত ভর্তি পরীক্ষার নেতৃত্বে থাকবে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়। জ্যোষ্টতার ভিত্তিতে পরের বছর অন্য বিশ্ববিদ্যালয়গুলো পর্যায়ক্রমে নেতৃত্বে থাকবে। ভর্তিচ্ছু একজন শিক্ষার্থী কোন কেন্দ্রে পরীক্ষা দেবেন তা তাদের ইচ্ছানুযায়ী হবে বলে উল্লেখ করেন প্রফেসর আখতার হোসেন।