২০, জুন, ২০১৯, বৃহস্পতিবার | | ১৬ শাওয়াল ১৪৪০

আপনার ভোটে নির্ভর করছে মুশফিক-মাহমুদউল্লাহর আইপিএল খেলা

আপডেট: ডিসেম্বর ১৬, ২০১৮

আপনার ভোটে নির্ভর করছে মুশফিক-মাহমুদউল্লাহর আইপিএল খেলা

বাঙালি অধ্যুষিত কলকাতায়ও সাকিব-মুশফিক-মাহমুদউল্লাহদের অসংখ্য ভক্ত সমর্থক রয়েছেন। সেই চিন্তা থেকেই বিজ্ঞাপনের স্বার্থে বাংলাদেশি ক্রিকেটাদের খেলাতে চায় আইপিএলের ফ্রাঞ্চাইজি মালিকরা।

কলকাতা নাইটরাইডার্সের ফ্রাঞ্চাইজির পক্ষ থেকে সম্প্রতিক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করা হয়েছে, সেখানে লেখা-‘কেকেআরের বাংলাদেশি সমর্থকেরা! আপনারাই আপনাদের খেলোয়াড়দের সব থেকে ভালো করে চেনেন, জানেন। তাই এবার আপনাদের পরামর্শ জানানোর সুযোগ। ২০১৯ আইপিএলে কোন বাংলাদেশি খেলোয়াড়কে আপনারা কলকাতায় দেখতে চান।’

তবে এবার চাইলেও সাকিবকে দলে নিতে পারছে না নাইটরাইডার্স। সাকিবকে ধরে রেখেছে তার দল হায়দরাবাদ।

২০১৯ সালের আইপিএলের জন্য তাই একজন বাংলাদেশি ক্রিকেটার নিতে চাইছে কলকাতা। সেজন্য ফেসবুকে বিজ্ঞাপন দিয়েছে তারা।

আইপিএলে টানা ৭ আসরে কলকাতা নাইটরাইডার্সের হয়ে খেলেছেন সাকিব। কিন্তু সবশেষ আসরে তাকে ছেড়ে দেয় বলিউড সুপার স্টার শাহরুখ খানের দল নাইটরাইডার্স।

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে কোয়ালিফায়ার ম্যাচে কলকাতার বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করেন সাকিব। বিশ্বসেরা এই অলরাউন্ডারের পারফরম্যান্সের কাছে হেরে সমালোচনায় পড়ে কলকাতা নাইটরাইরাইডার্স। তাই সাকিবের কদর বেড়েছে কলকাতার কাছে।

এখন সেই সাকিবের অভাব অনুভব করছে নাইরাইডার্সের ফ্রাঞ্চ্যাইজি মালিকরা। তারা এখন বুঝতে পারছে দলে একজন কোয়ালিটিফুল অলরাউন্ডারের গুরুত্ব কত বেশি। যে কারণে আসন্ন আইপিএলে সাকিবের মতো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেতে পারে এমন একজন বাংলাদেশি ক্রিকেটারকে খুঁজছে কলকাতা।

সাকিব টানা সাত আসরে নাইটরাইডার্সের হয়ে খেলায় বাংলাদেশি সমর্থকদেরও আলাদা একটা আবেগ জন্মেছিল কলকাতার প্রতি। বাংলাদেশে তৈরি হয়েছিল নাইটরাইডের সমর্থক। সাকিবকে কলকাতা ছেড়ে দেয়ায় কলকাতার প্রতি আগ্রহ হারিয়েছে বাংলাদেশি ক্রিকেট সমর্থকরা। বাংলাদেশের সমর্থন নষ্ট হয়েছে নাইটরাইডার্সের।