১৬, জুন, ২০১৯, রোববার | | ১২ শাওয়াল ১৪৪০

আবারও লিওনেল মেসির জাদু ফাইনালের পথে বার্সেলোনা

আপডেট: মে ২, ২০১৯

আবারও লিওনেল মেসির জাদু ফাইনালের পথে বার্সেলোনা

আবারও লিওনেল মেসির জাদু। ন্যু ক্যাম্পে বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে লিভারপুলকে ৩-০ গোলে উড়িয়ে ফাইনালের পথে এক পা দিয়ে ফেলেছে বার্সেলোনা।

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ম্যাচে করেন জোড়া গোল। এর মধ্যে ছিল একটি দুর্দান্ত ফ্রি-কিক। আরেকটি গোল করেন লুইস সুয়ারেজ।

প্রথমার্ধে সুয়ারেজের ওই গোলে পিছিয়ে পড়লেও ম্যাচে অনেক ক্ষেত্রেই এগিয়ে ছিল লিভারপুল। একের পর এক আক্রমণে বার্সেলোনার রক্ষণভাগকে ব্যতিব্যস্ত রাখে জার্গেন ক্লপের দল। কিন্তু কাজের কাজ করতে পারেননি সালাহ-সাদিও মানেরা।

ম্যাচের ২৬ মিনিটে বার্সেলোনাকে এগিয়ে দেন সুয়ারেজ। জর্দি আলবার দারুণ ক্রস থেকে গোলরক্ষককে ফাঁকি দিয়ে গোল করেন উরুগুইয়ান এই স্ট্রাইকার। চ্যাম্পিয়ন্স লিগে এটি ছিল বার্সেলোনার পাঁচশতম গোল।

 

গোল শোধে মরিয়া লিভারপুল দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও পোস্টের নিচের অতন্দ্র প্রহরী টের স্টেগান সেগুলোকে গোল হতে দেননি।

৭৫ মিনিটে গোলের খাতা খুলেন বার্সা প্রাণভোমরা লিওনেল মেসি। সুয়ারেজের শট ক্রসবারে লেগে ফিরলে এগিয়ে এসে সেটি বুক দিয়ে নিজের পায়ে নিয়ে জাল কাঁপান আর্জেন্টাইন খুদেরাজ।

পিছিয়ে থাকা লিভারপুল ৮২ মিনিটে আরেকটি ভুল করে বসে। মেসিকে ফাউল করেন ফাবিনিয়ো। বিপজ্জনক জায়গায় ফ্রি-কিক পেয়ে যায় বার্সা। আর সেটিকে চোখ ধাঁধানো এক গোল বানান বার্সা অধিনায়ক।