১৮, এপ্রিল, ২০১৯, বৃহস্পতিবার | | ১২ শা'বান ১৪৪০

আরব আমিরাতে এইচএসসি পরীক্ষা শুরু

আপডেট: এপ্রিল ২, ২০১৯

আরব আমিরাতে এইচএসসি পরীক্ষা শুরু

দেশের সঙ্গে মিল রেখে সংযুক্ত আরব আমিরাতের দুটি কেন্দ্রে সোমবার (১ এপ্রিল) হতে এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে। স্হানীয় সময় সকাল আটটা থেকে পরীক্ষা শুরু হয়ে এগারোটায় শেষ হয়। কেন্দ্র দুটো হলো আবুধাবির ‘শেখ খালিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ’ এবং উত্তর আমিরাতের অঙ্গরাজ্য ‘রাস আল খাইমার বাংলাদেশ ইন্টারন্যশনাল প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজ’।

আবুধাবি দূতাবাসের তত্ত্বাবধানে আবুধাবিতে বাংলাদেশের একমাত্র স্কুল শেখ খালিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ থেকে এবারের এইচএসসি পরীক্ষায় ৩৯ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন।

এদের মধ্যে ২৯ জন বিজ্ঞান বিভাগের (১০ জন ছেলে এবং ১৯ জন মেয়ে) এবং ১০ জন বাণিজ্য বিভাগের (সবাই ছেলে)। সবাই ইংরেজি মাধ্যমের শিক্ষার্থী। প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মীর আনিসুল হাসানসহ শিক্ষক, অভিভাবক, ছাত্রছাত্রী সবাই ভাল ফলাফলের আশাবাদী।

অপরদিকে দুবাইস্হ বাংলাদেশ কনস্যুলেটের তত্ত্বাবধানে উত্তর আমিরাতের অঙ্গরাজ্য রাস আল খাইমার বাংলাদেশ ইন্টারন্যাশনাল প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা ১৭ জন। এদের মধ্যে ৭ জন ছেলে ও ১০ জন মেয়ে। এদের মধ্যে বিজ্ঞান বিভাগে ৯ জন এবং ব্যবসায়িক শিক্ষা বিভাগে ৮ জন পরীক্ষার্থী। সবাই ইংরেজি মাধ্যমে পরীক্ষা দিচ্ছেন। প্রতিষ্ঠানটির অধ্যক্ষ হাবিবুর রহমানসহ শিক্ষক, অভিভাবক, ছাত্রছাত্রী সবাই ভাল ফলাফলের আশা করেন।