২২, জুলাই, ২০১৯, সোমবার | | ১৯ জ্বিলকদ ১৪৪০

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক-এ ‘বাংলাদেশ ইয়ুথ সিম্পোজিয়াম’ অনুষ্ঠিত

আপডেট: জুন ২৯, ২০১৯

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক-এ ‘বাংলাদেশ ইয়ুথ সিম্পোজিয়াম’ অনুষ্ঠিত

দেশের তরুণরা ঢাকার স্টার্টআপ নিয়ে এখন আমেরিকার বাজারে লড়াই করছে। শত বাধাঁ পেরিয়ে সামাজিক উদ্যোক্তা আন্দোলন এগিয়ে চলছে। আমাদের শিক্ষা ব্যবস্থার আপেক্ষিক অবস্থা বেশ শোচনীয়। তবুও এই সীমাবদ্ধতার মাঝেই নিজেদের মাথায় উকিঁ দেয়া আইডিয়াটা নিয়ে কাজ করতে চান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শিক্ষা জীবন শেষ হওয়ার আগেই আমরা কিভাবে নিজেদেরকে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে পারি সে বিষয়ে সকল শিক্ষার্থীকে অবগত করতে ‘ইয়ুথ স্কুল ফর স্যোসাল এন্ট্রাপ্রেনারস’ ও ‘অফিস অব ক্যারিয়ার সার্ভিস ডিরেক্টরেট অব স্টুডেন্ডস ওয়েলফেয়ার, ইউ.এ.পি’ এর যৌথ প্রয়াসে গত ২৭ জুন ‘ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক’ প্রাঙ্গনে আয়োজিত হয় ‘বাংলাদেশ ইয়ুথ সিম্পোজিয়াম’।

‘ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক’ -এর ক্যাম্পাসে অনুষ্ঠিত এই আয়োজনের পর্দা উন্মোচন হয় ডিরেক্টরেট অব স্টুডেন্ট ওয়েলফেয়ার (ইউএপি) এর এ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর তারেক খান-এর স্বাগত বক্তব্যের মাধ্যমে। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. আব্দুল হান্নান চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন এন্ট্রাপ্রেনারস এন্ড ক্যারিয়ার ডেভেলপমেন্ট ক্লাব-এর প্রেসিডেন্ট রবিউল ইসলাম ডেভিড ও কো অর্ডিনেটর সিসিলি রহমান। আলোচনার পাশাপাশি অংশগ্রহণকারীদেরকে উৎসাহ ও উদ্দীপনা দেওয়ার জন্য বিশেষ উপস্থিত বক্তৃতার আয়োজন করা হয়েছিল। উপস্থিত বক্তৃতায় কৃতিত্ব প্রদর্শনকারীদেরকে রকমারি-এর সৌজন্যে উপহার প্রদান করা হয়। গত বছরের সফল আয়োজনের কথা বিবেচনা করেই ওয়াই.এস.এস.ই এ বছরও ‘বাংলাদেশ ইয়ুথ সিম্পোজিয়াম’-এর যাত্রার শুরু প্রয়াস হাতে নেয় ওয়াই.এস.এস.ই।

দেশের আরো অনেক শিক্ষা প্রতিষ্ঠানে একই ধরনের আয়োজন করা হবে পর্যায়ক্রমে- এই আশাবাদ ব্যক্ত করে ও উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ‘বাংলাদেশ ইয়ুথ সিম্পাজিয়াম’ এর ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক-পর্বের সমাপ্তি ঘোষণা করেন ইয়ুথ স্কুল ফর স্যোসাল এন্ট্রাপ্রেনারস এর প্রতিষ্ঠাতা ও সভাপতি শেখ মোহাম্মদ ইউসুফ হোসেন।