১৮, জুন, ২০১৯, মঙ্গলবার | | ১৪ শাওয়াল ১৪৪০

ইনস্টাগ্রামের পোস্টে গানের কথাও যুক্ত করা যাবে

আপডেট: জুন ১০, ২০১৯

ইনস্টাগ্রামের পোস্টে গানের কথাও যুক্ত করা যাবে

টিকটকের জনপ্রিয়তা বহু দিন ধরেই চিন্তায় ফেলেছে অন্যান্য সোশ্যাল মিডিয়া অ্যাপগুলিকে। টিকটককে টক্কর দিতে এ বার প্রস্তুত ইনস্টাগ্রামও। জনপ্রিয় এই সোশ্যাল অ্যাপ নিয়ে এল ‌‘অনস্ক্রিন লিরিক্স ফিচার’।

নতুন এই ফিচারে ইনস্টাগ্রাম মিউজিকের মাধ্যমে ইনস্টা স্টোরিতে গানের লিরিক ব্যবহার করতে পারবেন। ইনস্টাগ্রাম তাদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে শনিবার এই ঘোষণা করেছে। মার্কিন গায়িকা বিলি এলিস প্রথম এই ফিচারটি ব্যবহার করে তার ইনস্টা স্টোরিতে আপলোড করেন।

এই সেবার ফলে বন্ধুদের পাঠানো বার্তার সঙ্গে বাজতে থাকা অপরিচিত গানের কথা স্পষ্টভাবে জানার সুযোগ মিলবে। ‘স্টোরিজ’ ফিচারের ‘মিউজিক’ আইকনে ক্লিক করে পছন্দের গানের সাউন্ডট্র্যাক যুক্ত করার পর ‘মিউজিক ট্যাব’-এ ক্লিক করলেই নির্দিষ্ট গানের কথা খুঁজে পাওয়া যাবে। প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্র, জার্মানি ও ফ্রান্সে বসবাসকারীরা এ সুযোগ পাবেন।

উল্লেখ্য, ‘স্টোরিজ’ ফিচারটি কাজে লাগিয়ে কয়েক সেকেন্ডের ভিডিও তৈরির পাশাপাশি সেটিতে বিভিন্ন কমেন্ট যুক্ত করে বন্ধুদের পাঠানোর সুযোগ মিলে থাকে। চাইলে বিভিন্ন ধরনের ডুডল বা ছবিও যুক্ত করা যায়। ব্যবহারকারীরা চাইলে কোন কোন ব্যক্তি ভিডিওগুলো দেখেছেন, তাও জানতে পারেন।