২৩, মে, ২০১৯, বৃহস্পতিবার | | ১৮ রমজান ১৪৪০

কাশ্মীর চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ পেলেন মনজুরুল ইসলাম মেঘ

আপডেট: নভেম্বর ২৪, ২০১৮

কাশ্মীর চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ পেলেন মনজুরুল ইসলাম মেঘ

চতুর্থ কাশ্মীর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অতিথি হিসাবে বাংলাদেশ থেকে আমন্ত্রণ পেয়েছেন লেখক, নির্মাতা ও বাংলাদেশী চলচ্চিত্রের আন্তর্জাতিক পরিবেশক মনজুরুল ইসলাম মেঘ। আগামী ২৮ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত চলবে এ উৎসব।

এ বিষয়ে মনজুরুল ইসলাম মেঘ জানান, কাশ্মীর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের, উৎসব পরিচালক মুস্তাক আলী আহমেদ খাঁন এর আমন্ত্রণে তিনি উৎসবে অংশগ্রহণ করছেন আমন্ত্রিত অতিথি হিসাবে। আগামি ২৬ তারিখ দিল্লীতে সিনেমা পরিবেশনা বিষয়ক একটি মিটিং শেষ করে ২৭ তারিখ কাশ্মীর চলচ্চিত্র উৎসবে অংশ গ্রহণ করবেন মেঘ। এ ছাড়াও উৎসবের অংশ হিসাবে ৮ দিনব্যাপী আন্তর্জাতিক চলচ্চিত্র নির্মাণ কর্মশালার বিশেষ একটি সেশনেও তিনি অংশ গ্রহণ করবেন।

মনজুরুল ইসলাম মেঘ দীর্ঘ দিন থেকে চলচ্চিত্র নিয়ে কাজ করছেন। তিনি ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে কো-অর্ডিনেটর হিসেবে তিনবার দায়িত্ব পালন করেছেন। এছাড়া ফাস্ট বিমসটেক ফিল্ম ফেস্টিভালের কো-অর্ডিনেটর, সার্ক ফিল্ম ফেস্টিভালের পরপর দুই বার বাংলাদেশী কমিউনিকেশন কো- অডিনেটরের দায়িত্ব পালন করেছেন।

মেঘ আরো বেশ কিছু চলচ্চিত্র উৎসবে কিউরেটর হিসেবে দায়িত্ব পালন করেছেন। পূর্ণদের্ঘ, স্বল্পদৈর্ঘ ও ডকুমেন্টারী মিলে প্রায় কুড়িটির অধিক সিনেমা তিনি প্রায় শতাধিক দেশে পরিবেশকের দায়িত্ব পালন করেছেন। ইতিমধ্যেই অর্জন করেছেন খ্যাতি ও সম্মাননা। সম্প্রতি ভারতের আসামে অনুষ্ঠিত ২য় গোয়াহাটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পেয়েছেন আউট স্ট্যান্ডিং কন্ট্রিবিউশন ইন ফিল্ম এর জন্য সম্মাননা। এড়াও দেশের বিভিন্ন চলচ্চিত্র উৎসবেও পেয়েছেন আমন্ত্রণ ও সম্মাননা ক্রেস্ট।