১৬, জুন, ২০১৯, রোববার | | ১২ শাওয়াল ১৪৪০

কোপা আমেরিকায় নেইমারকে দেখা যাবে কি?

আপডেট: মে ১৯, ২০১৯

কোপা আমেরিকায় নেইমারকে দেখা যাবে কি?

চলতি মাসের শুরুর দিকে ফ্রেঞ্চ কাপ ফাইনালে পরাজিত হয়ে নিজ ক্লাবের এক সমর্থকের সঙ্গে বিবাদে জড়ান ব্রাজিলিয়ান তারকা নেইমার। শাস্তি হিসাবে তিন ম্যাচ নিষিদ্ধ হন। সে ঘটনায় তুমুল সমালোচিত হন নেইমার। যে কারণে বেশ কিছুদিন ধরে প্রশ্ন ওঠে, কোপা আমেরিকায় নেইমারকে দেখা যাবে কি? এদিকে নেইমারের এমন বিরূপ আচরণকে তার বড় ‘ভুল’ বলেই স্বীকৃতি দিয়ে আসছিলেন ব্রাজিল জাতীয় দলের কোচ তিতে। তবে এর জন্য দলের এমন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে কোপা আমেরিকার মতো বড় আসরে দলের বাইরে রাখতে নারাজ তিনি। অবশ্য আগামী জুনে অনুষ্ঠিতব্য কোপ আমেরিকা টুর্নামেন্টের আগেই নিষেধাজ্ঞা কাটিয়ে উঠেছেন এই ব্রাজিলিয়ান তারকা।

কোপা আমেরিকায় মাঠে নামতে কোনো বাধা নেই তার। কোচ তিতে জানিয়েছেন, কোপা আমেরিকার দলে জায়গা পেয়েছেন নেইমার। দলে আরও জায়গা পেয়েছেন সদ্য ইনজুরি থেকে সেরে ওঠা ডিফেন্ডার থিয়াগো সিলভা। গত মাসে হাঁটুতে ব্যথা পেয়েছিলেন তিনি। কিন্তু ২৩ সদস্যের দলে জায়গা জায়গা হয়নি চ্যাম্পিয়নস লিগে আয়াক্সের বিপক্ষে টটেনহামের হয়ে হ্যাটট্রিক করা লুকাস মউরা ও ভিনিসিউস জুনিয়রের। আরও বাদ পড়েছেন লিভারপুলের ফ্যাবিনহো। ইংলিশ লিগে ভালো করায় ভাগ্য খুলেছে এভারটন উইঙ্গার রিচারলিনের।

আগমী ১৪ জুনে শুরু হতে যাচ্ছে কোপা আমেরিকা টুর্নামেন্ট। এর আগে কাতার ও হন্ডুরাসের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। কোপা আমেরিকায় ব্রাজিলের গ্রুপে রয়েছে বলিভিয়া, ভেনেজুয়েলা এবং পেরু।

ব্রাজিল দলের চূড়ান্ত স্কোয়াড

আলিসন, এদেরসন, কাসিয়ো (গোলরক্ষক), দানি আলভেস, ফ্রাগনের, ফিলিপে লুইস, আলেক্স সান্দ্রো, মিরান্দা, থিয়াগো সিলভা, মারকিনুস, এদের মিলিতাও (ডিফেন্ডার), কাসেমিরো, ফের্নান্দিনিয়ো, আর্থার, আলান, লুকাস পাকিতা, ফিলিপ কুতিনহো (মিডফিল্ডার), নেইমার, রিচার্লিসন, দাভিদ নেরেস, এভারতন, রবের্তো ফিরমিনো, গ্যাব্রিয়েল জেসুস (ফরোয়ার্ড)।