১৮, এপ্রিল, ২০১৯, বৃহস্পতিবার | | ১২ শা'বান ১৪৪০

গুরুতর অসুস্থ কণ্ঠশিল্পী সুবীর নন্দী, হাসপাতালে ভর্তি

আপডেট: এপ্রিল ১৫, ২০১৯

গুরুতর অসুস্থ কণ্ঠশিল্পী সুবীর নন্দী, হাসপাতালে ভর্তি

নন্দিত কণ্ঠশিল্পী সুবীর নন্দী গুরুতর অসুস্থ। রোববার (১৪ এপ্রিল) রাত ১১টায় তাকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন তার মেয়ে ফাল্গুনী নন্দী।

ফাল্গুনী তার পিতার জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করে বলেছেন, চিকিৎসকরা হাসপাতালে দর্শনার্থীদের ভিড় না করতে জানিয়েছেন। আমি সকলের কাছে বাবার সুস্থতার জন্য দোয়া চাই।

জানা গেছে, পরিবারসহ সিলেট থেকে ফিরছিলেন সুবীর নন্দী। উত্তরার কাছাকাছি পৌঁছালে হঠাৎ তার শারীরিক অবস্থা খুব খারাপ হয়ে যায়। বাধ্য হয়ে তাকে ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেয়া হয়েছে।
দীর্ঘদিন ধরেই কিডনির অসুখে ভুগছেন সুবীর নন্দী। ঢাকার ল্যাব এইডে নিয়মিতই ডায়ালাইসিস করান।

হাসপাতাল সূত্রে জানা গেছে, এই মুহূর্তে সুবীর নন্দীর চিকিৎসা চলছে। তাকে অক্সিজেন দেয়া হচ্ছে। তবে ভয়ের কিছু নেই। তিনি এখন শংকামুক্ত। অবস্থা বুঝে কাল বা পরশু তাকে ল্যাব এইডে স্থানান্তর করা হবে।
সুবীর নন্দী গত ৪০ বছর ধরে দেশের মানুষের হৃদয়ে সুরের ঢেউ তুলে চলেছেন। গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে।

১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে তার প্রথম প্লেব্যাক। চলচ্চিত্রের গানের জন্য বরেণ্য এই শিল্পী চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন। সংগীতে বিশেষ অবদানের জন্য এ বছর তিনি একুশে পদকে ভূষিত হন।