১৮, এপ্রিল, ২০১৯, বৃহস্পতিবার | | ১২ শা'বান ১৪৪০

‘চলচ্চিত্রে নিয়মিত হওয়ার আগ্রহ নেই’

আপডেট: এপ্রিল ৯, ২০১৯

‘চলচ্চিত্রে নিয়মিত হওয়ার আগ্রহ নেই’

রুহুল আমিন ভূঁইয়া

লাক্স তারকা মুমতাহিনা চৌধুরী টয়া। অসংখ্য নাটক, স্বল্পদৈর্ঘ্য- চলচ্চিত্র, ওয়েব সিরিজ এবং মিউজিক ভিডিওতে নিয়মিত অভিনয় করেছেন। মডেল ও উপস্থাপক হিসেবেও তার আলাদা পরিচিতি আছে। গেল বছর ছোট পর্দার গণ্ডি পেরিয়ে ‘বেঙ্গলি বিউটি’ ছবির মাধ্যমে পা রেখেছেন চলচ্চিত্রে। তবে আপাতত নতুন কোন চলচ্চিত্রে কাজ না করলেও ব্যস্ত রয়েছেন নাটকে।গত বছর টয়া অভিনীত ‘বেঙ্গলি বিউটি’ চলচ্চিত্রটি হাতে গোনা কয়েকটি হলে মুক্তি পেয়েছিল। কিন্তু নতুন করে মুক্তির সম্ভাবনাও নেই। তবে, চলতি বছর ছবিটি চীনে মুক্তি পাবে বলে জানান টয়া। বর্তমান সময়ে টয়া ঈদের কাজে ব্যস্ত। ঈদের চারটি খণ্ড নাটকের শূটিং এরইমধ্যে শেষ করেছেন। নাটক চারটিতে টয়ার সহশিল্পী জোভান-তৌসিফ। টয়া জানান, নাটকগুলোতে ভিন্ন ভিন্ন চরিত্রে তাকে দেখা যাবে।

নাটকের পাশাপাশি মিউজিক ভিডিওয়ের মডেল হয়েও টয়া বেশ আলোচিত। খুব শীঘ্রই কলকাতার প্রযোজনায় বিগ বাজেটের একটি মিউজিক ভিডিওতে দেখা যাবে বলে জানান। ক্যারিয়ারে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে কাজ করেও প্রশংসিত হয়েছেন। সুনাম ধরে রাখতে ভেবে-চিন্তে ভাল কাজ করতে চান টয়া। বললেন, মানসম্মত গল্প পেলে ফের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে কাজ করার আগ্রহ রয়েছে। মানহীন কাজ করে দর্শকের ভালবাসা হারাতে চাই না এবং ঈদের জন্য তপু খানের একটি ওয়েব সিরিজে কাজ করবেন। গল্প রেডি হয়েছে। শীঘ্রই শূটিং শুরু হবে।

টিভির দর্শক চলে গেছে ইউটিউবে। অভিযোগ রয়েছে, অনলাইনে অশ্লীল-মানহীন ওয়েব সিরিজ ও ভিডিওর ছড়াছড়ি। এ বিষয়ে আপনার মন্তব্য? কালের বিবর্তনে এটা হবেই। একটা সময় মানুষ পরিবারসহ সিনেমা হলে গিয়ে বড় পর্দায় ছবি দেখেছেন। এখন দেখার মাধ্যম ছোট হয়ে গেছে। সিনেমা দেখার মাধ্যম এত সহজ হয়ে গেছে যে, কেউ হলে যাচ্ছে না ঘরে বসেই অনলাইনে দেখছে। এগুলো সময়ের বিবর্তন। আগে দর্শক মঞ্চ নাটক দেখতেন এখন টেলিভিশন ও অনলাইনে দেখছেন। টেলিভিশন অনলাইনের কারণে মঞ্চ নাটকের দর্শক কমে গেছে। দর্শকদের ধরন, চাহিদা পরিবর্তন হয়েছে। এ সব কিছু সময়ের দাবি। -বললেন টয়া।

আপাতত চলচ্চিত্র নিয়ে কোন ভাবনা নেই। দেখে-শুনে ভাল কিছু কাজ করতে চান রুপালি পর্দায়। ভাল কাজের জন্য অপেক্ষা করতে রাজি। মানসম্মত গল্পের চলচ্চিত্রে কাজ করতে আগ্রহী এবং গল্পে চরিত্রটি কতটুকু গুরুত্ব পাচ্ছে সে সব বিবেচনা করেই বড় পর্দায় কাজ করব। তবে সিনেমায় নিয়মিত কাজ করার আগ্রহ নেই। নাটকে অভিনয় করতেই স্বাচ্ছন্দ্যবোধ করি। ছবির জন্য যদি অসাধারণ গল্প পাই তা হলে করব। না হলে করব না। চরিত্রে গুরুত্ব থাকলে সে ক্ষেত্রে সব ধরনের গল্প হতে পারে। গল্পের প্রয়োজনে চলচ্চিত্রে যে কারোর সঙ্গে কাজ করতে আপত্তি নেই।