১৭, জুন, ২০১৯, সোমবার | | ১৩ শাওয়াল ১৪৪০

চাঁদপুরে পদ্মায় গোসলে নেমে কলেজছাত্র নিখোঁজ

আপডেট: জুন ১২, ২০১৯

চাঁদপুরে পদ্মায় গোসলে নেমে কলেজছাত্র নিখোঁজ

কুমিল্লা থেকে এসে চাঁদপুরের ‘মিনি কক্সবাজার’ খ্যাত পদ্মা নদীর চরে গোসল করতে গিয়ে নিখোঁজ হয়েছেন এক কলেজছাত্র। নিখোঁজ রাফিদুল ইসলাম রাফিদ কুমিল্লার বন কর্মকর্তা রফিকুল ইসলামের ছেলে। তিনি কুমিল্লা শিক্ষা বোর্ড সরকারি মডেল কলেজের বিজ্ঞান বিভাগের ছাত্র।

রাফিদের সঙ্গী সাখাওয়াত, হাবীব, জিসান, সুদিপ্ত, মিঠু এবং রাজীব জানিয়েছেন, তারা আট ছাত্র বুধবার সকাল ৮টার দিকে চাঁদপুরের উদ্দেশে রওনা হন। বড়স্টেশন এসে একটি ট্রলারে দুপুর ১২টার দিকে চাঁদপুরের মিনি কক্সবাজার খ্যাত পদ্মা নদীর পাড়ে জেগে উঠা চরে ঘুরতে যান।  সেখানে তারা সাঁতার কাটছিলেন সবাই। একপর্যায়ে ঢেউয়ে স্রোতের টানে নিখোঁজ হয়ে যান রাফিদ। মুনতাসির রুবাইয়াত সাবাব নামের আরেকজন জানান, সাঁতার কাটার একপর্যায়ে স্রোতের মধ্যে পড়লে অন্য সাতজন ফিরে আসতে পারলেও নিখোঁজ হন রাফিদ।

চাঁদপুর নৌপুলিশের এসআই হালিম বলেন, কলেজছাত্র নিখোঁজের খবর পেয়ে তার খোঁজে আমরা উদ্ধার অভিযানে চালাচ্ছি। তার বন্ধুরা আমাদের জানিয়েছে, দুপুর সাড়ে ১২টার দিকে তারা চাঁদপুরের পদ্মার পাড়ে ‘মিনি কক্সবাজারের’ সামনে নদীতে গোসল করতে নেমেছিল। হঠাৎ একটি ঢেউ আসার পর অন্যরা উঠতে পারলেও সে পানিতে তলিয়ে যায়।

চাঁদপুরের নৌপুলিশ সুপার জমশের আলী বলেন, ‘ওই এলাকায় যাওয়ার দরকার কি? মানুষ সেখানে যায় কেন?’ তিনি বলেন, তাকে উদ্ধার অভিযানে নৌপুলিশ ও ফায়ার সার্ভিসের একটি টিম কাজ করছে। জেলা প্রশাসক মাজেদুর রহমান খান বলেন, বিষয়টি দুঃখজনক। ঘটনা সম্পর্কে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।

প্রসঙ্গত, চাঁদপুর জেলা শহরের প্রায় দেড় কিলোমিটার পশ্চিমে পদ্মা ও মেঘনার মাঝে গত বছর জেগে উঠেছে এ চরটি। এর চারদিক পদ্মা ও মেঘনার বিস্তৃত জলরাশি। চরটি সম্প্রতি কারো কাছে মোহনার চর, কারো কাছে চাঁদপুরের সৈকত, আবার কারো কাছে মিনি কক্সবাজার নামে পরিচিত হয়ে উঠেছে।