১৬, জুন, ২০১৯, রোববার | | ১২ শাওয়াল ১৪৪০

চায়না-বাংলাদেশ বিজিনেস ক্লাবের ইফতার মাহফিল

আপডেট: মে ২৫, ২০১৯

চায়না-বাংলাদেশ বিজিনেস ক্লাবের ইফতার মাহফিল

চায়না-বাংলাদেশ বিজিনেস ক্লাব নামে ব্যবসায়ীদের একটি কমিটির রাজধানীর ধানমন্ডিতে হোয়াইট হল কনভেনশন সেন্টারে শুক্রবার ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

ইফতার শেষে অনুষ্ঠানে প্রায় ৪০০ ব্যবসায়ীদের উপস্থিতিতে ১১ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠিত হয়।

অনুষ্ঠানে সর্বসম্মতিক্রমে কমিটির আহবায়ক করা হয় শাহ জাকির হোসাইনকে। যুগ্ম আহবায়ক করা হয়েছে- যাদব দেবনাথ, তরুণ কান্তি দাস (কান্তি), ড. মোহাম্মদ কুতুবউদ্দিন চৌধুরী, মল্লিক এস আরেফিন, কাজী মোয়াজ্জেম হোসেন।

সদস্য সচিব হয়েছেন (অবঃ) লেঃ কর্নেল সাব্বির আহমেদ। এছাড়া কমিটিতে সদস্য নির্বাচিত হয়েছেন- আব্দুল মোমেন, আজেদা কানিজ, জাহাঙ্গীর আলম, মিজানুর রহমান।

অনুষ্ঠানে নেতারা বলেন, বাংলাদেশের অনেক ব্যবসায়ী উদ্যোক্তা আছেন যারা চীনের সাথে ব্যবসা করে থাকেন। বাংলাদেশে ব্যবহৃত অধিকাংশ জিনিস চীন থেকে আমদানি হয়। অনেক নতুন উদ্যোক্তা আছেন চীনের সাথে ব্যবসা করতে গিয়ে প্রতারিত হয়ে অনেক ক্ষতিগ্রস্ত হয়েছেন। সঠিক গাইডের অভাবে ওই ক্ষুদ্র ব্যবসায়ীরা শুরুতেই মুলধন হারিয়ে আর এগুতে পারেন না।

এই কমিটি গঠনের মাধ্যমে উদ্যোক্তাদের ব্যবসায়িক কাজে সব ধরনের সহযোগিতার প্রতিশ্রুতি দেন তারা। চায়না-বাংলাদেশ বিজনেস ক্লাব ব্যবসায়ীদের ভিসা, টিকেটিং, এলসি ও চীনের এদেশে সঠিক বিনিয়োগের ক্ষেত্রে সহযোগিতা করার বিষয়েও আশ্বস্থ করেন।

বাংলাদেশিদের জন্য চীনের গুয়াংজু শহরের ইন্টান্যাশনাল ট্রেড সেন্টারে একটি স্থায়ী অফিস করার ঘোষণা দেন তারা। এই আহবায়ক কমিটি আগামী তিন মাসের মধ্যে সম্মেলনের মাধ্যমে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে।