২৩, মে, ২০১৯, বৃহস্পতিবার | | ১৮ রমজান ১৪৪০

জবি ‘ইউনিট-৩’ ভর্তি পরীক্ষা শনিবার

আপডেট: অক্টোবর ১১, ২০১৮

জবি ‘ইউনিট-৩’ ভর্তি পরীক্ষা শনিবার

আগামী শনিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী বিবিএ প্রথম বর্ষের ‘ইউনিট-৩’ ব্যবসায় শিক্ষা অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার পরীক্ষার্থীর সংখ্যা কম থাকায় বাইরের কোনো কেন্দ্রে ‘ইউনিট ৩’-এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে না।

শনিবার সকাল ১০টা থেকে ১১টা ৩০টা পর্যন্ত জবির ও পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ (আই ই আর,) জবিতে অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এবার লিখিত ভর্তি পরীক্ষার জন্য ৬৪৯টি আসনের বিপরীতে ১১,১২৩ শিক্ষার্থী মনোনীত হয়েছেন।

এর মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ৩০০০০১ থেকে ৩১০৮৬৮ পর্যন্ত এবং পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে (আইইআর, জবি) ৩১০৮৬৯ থেকে ৩১২৮৯৩ পর্যন্ত লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত রোলধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার্থীকে অবশ্যই প্রিন্ট করা প্রবেশপত্র সঙ্গে আনতে হবে। এছাড়া কেন্দ্রে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগেই পরীক্ষার্থীদের আসন গ্রহণ করতে হবে।

পরীক্ষা শুরুর ১৫ মিনিট আগেই সব কেন্দ্রের মূলগেট বন্ধ হয়ে যাবে। এরপর কোনো অজুহাতেই কোনো পরীক্ষার্থী কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। এছাড়া পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যেকোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে আসা যাবে না।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হাফ শার্ট ও স্যান্ডেল (মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের আসতে হবে। ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য। তবে এর সুযোগ নিতে কেউ দুষ্কর্ম করতে না পারে সে ব্যাপারে বিশেষ নজরদারির ব্যবস্থা থাকবে।

এছাড়াও সফলভাবে আবেদন করা পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও আসন বিন্যাস আবেদনের সময়ে দেওয়া মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে জানানো বা পাঠানো হয়েছে।

আসন বিন্যাস ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (jnu.ac.bd) পাওয়া যাবে।