২৩, জুলাই, ২০১৯, মঙ্গলবার | | ২০ জ্বিলকদ ১৪৪০

ঝড়ে বায়তুল মোকাররমে প্যান্ডেল ভেঙে নিহত ১, আহত ১৪

আপডেট: মে ১৭, ২০১৯

ঝড়ে বায়তুল মোকাররমে প্যান্ডেল ভেঙে নিহত ১, আহত ১৪

ঝড়ে রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে অস্থায়ী প্যান্ডেল ভেঙে পড়ে সফিকুল ইসলাম নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ১৪ জন। আহত সবাইকে উদ্ধার করে তাৎক্ষণিকভাবে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (১৭ মে) মাগরিবের নামাজের পর এ ঘটনা ঘটে। নিহত সফিকুল ইসলামের বাড়ি লালমনিরহাটের আদিতমারীতে। তিনি ঢাকায় একটি টায়ারের দোকানে কাজ করতেন।

সফিকুলের শ্যালক সাইফুল ইসলাম জানান, মাগরিবের ফরজ নামাজ শেষ করে মাত্র সুন্নাত পড়ার জন্য দাঁড়িয়েছে। এসময় হঠাৎ ঝড়ো-তুফান শুরু হয়। মুহূর্তের মধ্যে প্যান্ডেলটি ভেঙে পড়ে। এরপর শফিকুল ইসলামকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত ৮টার দিকে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঝড়ে ভেঙে যাওয়া প্যান্ডেলের ঘটনায় আহতরা হলেন, সিটি এসবির সহকারী উপপরিদর্শক (এএসআই) শরিফুল ইসলাম (৩৬), রফিউজ্জামান (২৪), মনিরুল ইসলাম (৩০), আব্দুল কুদ্দুস (৩৪), জানে আলম (২২), সাদিকুর রহমান (২৭), তারেক রহমান (৩৫), মাসুদ (২৬), জহিরুল ইসলাম (২৮), সজীব (২৫), আওয়াল (২৮), বিপ্লব (২৪) ও আমিন উল্লাহ (২৬)।
আহতরা জানান, নামাজ আদায় করার পর ঝড়ে কারণে প্যান্ডেল ভেঙে তাদের ওপর পড়ে। এতে তারা আহত হন। ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্প ইনচার্জ বাচ্চু মিয়া বলেন, আহতদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন। তবে এদের মধ্যে কেউ গুরুতর নেই বলে চিকিৎসক জানিয়েছে।