২২, জুলাই, ২০১৯, সোমবার | | ১৯ জ্বিলকদ ১৪৪০

দুধ নিয়ে বিভ্রান্তিকর বিজ্ঞাপন ও প্রতিবেদন প্রচার না করতে নির্দেশ

আপডেট: জুলাই ৯, ২০১৯

দুধ নিয়ে বিভ্রান্তিকর বিজ্ঞাপন ও প্রতিবেদন প্রচার না করতে নির্দেশ

দুধ নিয়ে জনমনে বিভ্রান্তিকর তথ্য ছড়ায়, এমন প্রতিবেদন ও বিজ্ঞাপন প্রকাশ করা থেকে বিরত থাকতে বিএসটিআইয়ের আইনজীবীকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। মঙ্গলবার বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের বেঞ্চ এ আদেশ দেন।

‘আদালত পাস্তুরিত দুধ নিয়ে বিএসটিআইয়ের প্রতিবেদনে সন্তোষ প্রকাশ করেছেন’ গণমাধ্যমে বিএসটিআইয়ের আইনজীবীর এমন বক্তব্যে হাইকোর্ট অসন্তোষ প্রকাশ করে এ নির্দেশ দেন।

আদালত বলেন, এই প্রতিবেদন নিয়ে আমরা কোন আদেশ দেইনি, মতামতও প্রকাশ করিনি। অথচ আপনি মিডিয়ার সামনে আদালতের সন্তোষ প্রকাশের কথা বললেন। আর আপনার এই বক্তব্যের পর প্রাণ গ্রুপ গণমাধ্যমে হাইকোর্টের উদ্ধৃতি দিয়ে তাদের পণ্যের গুণগান প্রচার করছে। এই দুধ খেয়ে যদি কেউ অসুস্থ হয় তার দায় কে নেবে এমন প্রশ্ন রাখেন আদালত। এসময় আদালতের কোন আদেশ ছাড়া কোন বক্তব্য মিডিয়ার সামনে না দিতে তাকে মৌখিক ভাবে নির্দেশ দেন।

আদালত রিট আবেদনকারী ও বিএসটিআইয়ের আইনজীবীর সময় আবেদনের প্রেক্ষিতে পরবর্তী শুনানির জন্য আগামী রোববার দিন ধার্য করেন। আদালতে বিএসটিআইয়ের পক্ষে ছিলেন ব্যারিস্টার সরকার এম আর হাসান। রিটের পক্ষে ছিলেন অ্যাডভোকেট তানভীর আহমেদ।

এর আগে গতকাল পাস্তরিত দুধ নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অনুষদ ও বায়োমেডিক্যাল রিসার্চ সেন্টারের দেওয়া প্রতিবেদন যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে প্রতিবেদন দাখিল করতে বলেন।