২৪, মে, ২০১৯, শুক্রবার | | ১৯ রমজান ১৪৪০

দেশের বাজারে আবারও ফিরে এসেছে ‘সুপার ক্যামেরা’র ফোন পি৩০ প্রো

আপডেট: এপ্রিল ১৮, ২০১৯

দেশের বাজারে আবারও ফিরে এসেছে ‘সুপার ক্যামেরা’র ফোন পি৩০ প্রো

সুপার ক্যামেরার স্মার্টফোন পি৩০ প্রো আবারও দেশের বাজারে পাওয়া যাচ্ছে। বিশ্বব্যাপী সাড়া জাগানো ফোনটির বাংলাদেশে গত ৩ এপ্রিল থেকে প্রি-বুকিং শুরু হয়। কিন্তু প্রি-বুকিং শুরুর মাত্র কয়েক ঘণ্টার মধ্যে এর স্টক শেষ হয়ে যায়। তারপর ১১ এপ্রিল থেকে পি৩০ সিরিজের অন্য দুটি স্মার্টফোন পি৩০ ও পি৩০ লাইট পাওয়া গেলেও আজ (১৮ এপ্রিল) থেকে সারাদেশে পি৩০ প্রো পাওয়া যাচ্ছে। গ্রাহকের চাহিদার কথা বিবেচনা করেই দুর্দান্ত ক্যামেরা ও দৃষ্টিনন্দন ডিজাইনের ফোনটি আবার দেশের বাজারে নিয়ে আসলো হুয়াওয়ে।

‘পি ফর ফটোগ্রাফি’ এমন স্লোগানকে সামনে রেখে স্মার্টফোন ফটোগ্রাফি নিয়ে গ্রাহকদের চমকে দিয়েছে পি৩০ সিরিজ। মোবাইল ফটোগ্রাফির ক্ষেত্রে র‌্যাংকিং প্রকাশ করা ডিএক্সওমার্ক এর র‌্যাংকিংয়ে ইতোমধ্যে পি৩০ প্রো সবার শীর্ষে জায়গা করে নিয়েছে। দুর্দান্ত ছবি ও ভিডিওগ্রাফির জন্য রয়েছে অবিশ্বাস্য জুমিং সুবিধা। নতুন পেরিস্কোপ ডিজাইন এবং সুপারজুম লেন্স এর সাহায্যে ৫ গুণ অপটিক্যাল জুম, ১০ গুণ হাইব্রিড জুম, ৫০ গুণ ডিজিটাল জুম পওয়া যাবে। অল্প আলোতেও ছবি ও ভিডিও ধারণ করার সুবিধা তো রয়েছেই।

২৬ মার্চ ফ্রান্সের প্যারিসে পি৩০ সিরিজ উন্মোচনের পর অতি অল্প সময়ে বিশ্বব্যাপী প্রযুক্তি প্রিয় মানুষের মন জয় করে নেওয়ার কারণগুলো হচ্ছে এর সুপারস্পেকট্রাম সেন্সর, বিশ্বখ্যাত লেইকা লেন্স সম্বলিত অপটিক্যাল সুপারজ্যুম ও হুয়াওয়ের টাইম অব ফ্লাইট (টিওএফ) ক্যামেরা এবং কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন ইমেজ স্ট্যাবিলাইজেশন প্রযুক্তি। এসব বৈপ্লবিক প্রযুক্তির কারণে প্রত্যেকটি দৃশ্যের অতুলনীয় ছবি ও ভিডিও পাওয়া যাবে।

বাংলাদেশের বাজারে পি৩০ প্রো স্মার্টফোনটির দাম পড়বে ৮৯,৯৯৯ টাকা। এছাড়া পি৩০ ও পি৩০ লাইট স্মার্টফোন দু’টির দাম পড়বে যথাক্রমে ৬৪,৯৯৯ ও ২৯,৯৯৯ টাকা। এই তিনটি মডেলের স্মার্টফোন আজ থেকে হুয়াওেেয়র অনুমোদিত সকল ব্র্যান্ডশপে পাওয়া যাবে।