২৭, মে, ২০১৯, সোমবার | | ২২ রমজান ১৪৪০

নিউইয়র্কে আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

আপডেট: মে ১৪, ২০১৯

নিউইয়র্কে আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশি আমেরিকান সাংবাদিকদের সংগঠন আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের (এবিপিসি) ইফতার মাহফিল অনুষ্ঠিত হলো স্থানীয় সময় রবিবার নিউইয়র্কের জ্যাকসন হাইটসের জুইশ সেন্টারে। কমিউনিটির বিশিষ্টজনদের সম্মানে এই ইফতার মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র সফররত জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।

ইফতার মাহফিলে স্বাগত বক্তব্য দেন আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ইত্তেফাকের যুক্তরাষ্ট্রের বিশেষ প্রতিনিধি শহীদুল ইসলাম। ধন্যবাদ জ্ঞাপন করেন প্রেসক্লাবের সভাপতি ও বাংলাদেশ প্রতিদিন উত্তর আমেরিকা সংস্করণের নির্বাহী সম্পাদক লাবলু আনসার।

ইফতার মাহফিলে রমজানের তাৎপর্য ও ইসলামের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নিয়ে আলোচনা করেন মাওলানা মুফতি মোহাম্মদ ইসমাইল। ইফতার মাহফিল সঞ্চালনা, দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সদস্য ও আইটিভি ইউএসএ’র সিইও মুহাম্মদ শহীদুল্লাহ।

আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের কর্মকর্তা, সদস্য ও তাদের পরিবার, প্রবাসে বসবাসরত মুক্তিযোদ্ধা এবং কমিউনিটির বিশিষ্টজনেরা ইফতার মাহফিলে অংশ নেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) নূরএলাহী মিনা, বিশিষ্ট রাজনীতিক ও সমাজসেবক আলহাজ আব্দুল কাদের মিয়া, জাকারিয়া চৌধুরী, চিত্রশিল্পী খুরশীদ সেলিম, জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশনের (জেবিবিএ) সভাপতি মো. শাহনেওয়াজ, সেক্টর কমান্ডারস ফোরাম যুক্তরাষ্ট্রের সভাপতি রাশেদ আহম্মেদ, সাধারণ সম্পাদক রেজাউল বারী ও কোষাধ্যক্ষ আকাশ খান, মুক্তিযোদ্ধা খুরশীদ আনোয়ার বাবলু, আবুল বাসার চুন্নু, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ফখরুল আলম, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ও এটিএন বাংলা ইউএসএর বার্তা সম্পাদক কানু দত্ত, কার্যকরী সদস্য ও বাংলাভিশনের যুক্তরাষ্ট্রের বিশেষ প্রতিনিধি আজিম উদ্দিন অভি, প্রেসক্লাবের সদস্য মোহাম্মদ হোসেন দীপু, মিশুক সেলিম, জাহেদ শরীফ, জামান তপন, সাংবাদিক সনজীবন কুমার, শাহ জে. চৌধুরী, কমিউনিটি অ্যাক্টিভিস্ট শীতাংশু গুহ, শুভ রায়, জাকির হোসেন বাচ্চু, শ্যামল নাথ প্রমুখ।

ইফতার মাহফিল শেষে মা দিবস উপলক্ষে প্রেসক্লাবের পক্ষ থেকে একটি কেক কাটা হয়। জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও প্রেসক্লাবের সদস্যদের পরিবারবর্গ কেক কাটায় অংশ নেন।