২৩, জুলাই, ২০১৯, মঙ্গলবার | | ২০ জ্বিলকদ ১৪৪০

নিজেদের পারফরম্যান্সের জন্য আমাদের অনুতপ্ত হওয়া উচিত: জিদান

আপডেট: এপ্রিল ৩০, ২০১৯

নিজেদের পারফরম্যান্সের জন্য আমাদের অনুতপ্ত হওয়া উচিত: জিদান

এ মৌসুমে রিয়াল মাদ্রিদের ভরাডুবি নিশ্চিত হওয়ার পরই দ্বিতীয় মেয়াদে দলটির কোচের দায়িত্বে ফিরেছেন জিনেদিন জিদান। দুঃস্বপ্নের মৌসুমটা কোনোমতে শেষ করে আগামী মৌসুমে ঘুরে দাঁড়ানো তার মূল লক্ষ্য। এ মৌসুমে আর পাওয়ার কিছু না থাকায় দল হারলেও শিষ্যদের আগলে রাখতেন জিদান। কিন্তু এবার ক্ষোভে ফেটে পড়লেন ফরাসি কিংবদন্তি।

রোববার লা লিগায় অবনমন অঞ্চলে থাকা পুচকে রায়ো ভায়েকানোর কাছে ১-০ গোলে হেরেছে রিয়াল। চলতি মৌসুমে লিগে দশম ও সব মিলিয়ে ১৬তম হারের পর দলের নিষ্প্রভ তারকাদের একেবারে ধুয়ে দিয়েছেন জিদান। সরাসরি তোপ দেগেছেন গ্যারেথ বেলের দিকে। বাকিদের ওপরও ক্ষোভ ঝেড়েছেন।

দলের ছন্নছাড়া পারফরম্যান্সের জন্য সবার আগে সমর্থকদের কাছে ক্ষমা চেয়ে জিদান বলেন, ‘যে কোনো পরিস্থিতিতে আমি আমার খেলোয়াড়দের পাশে দাঁড়াই। কিন্তু আজ (রোববার) খেলোয়াড়দের পক্ষে কোনো সাফাই গাইতে পারছি না। আমরা খেলতেই পারিনি। কিছুই করিনি। গোল না পান ভালো খেলতে পারেন। সুযোগ তৈরি করতে পারেন। আমরা সেটাও করিনি। জেতার কোনো আকাঙ্ক্ষাই ছিল না। আমি প্রচণ্ড ক্ষিপ্ত। এই হারের পেছনে আমারও দায় আছে। নিজেদের পারফরম্যান্সের জন্য আমাদের অনুতপ্ত হওয়া উচিত।’