২৩, জুলাই, ২০১৯, মঙ্গলবার | | ২০ জ্বিলকদ ১৪৪০

প্রধানমন্ত্রীর বিকৃত ছবি শেয়ার করার অভিযোগে গৌরীপুরে শিক্ষক গ্রেফতার

আপডেট: অক্টোবর ৫, ২০১৮

প্রধানমন্ত্রীর বিকৃত ছবি শেয়ার করার অভিযোগে গৌরীপুরে শিক্ষক গ্রেফতার

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রীর বিকৃত ছবি শেয়ার করার অভিযোগে ময়মনসিংহের গৌরীপুরে মোনায়েম খান পাঠান (৪৫) নামে প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। তিনি উপজেলার বোকাইনগর ইউনিয়নের নয়াপাড়া গ্রামে আব্দুল ওয়াহেদ মেমোরিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।বুধবার বিকালে তাকে স্কুলের সামনে থেকে আটক করা হয়। আজ বৃহস্পতিবার মোনায়েমকে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় আদালতে সোপর্দ করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ‘ন্যায়ের পথে’ নামক একটি ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রীর একটি বিকৃত ছবি পোস্ট করা হয়। পরে স্কুলশিক্ষক মোনায়েম খান পাঠান বুধবার তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে তা শেয়ার করেন। কিছুক্ষণের মধ্যেই শেয়ার করা প্রধানমন্ত্রীর বিকৃত ছবি প্রশাসন ও স্থানীয় অন্যান্য ফেসবুক ব্যবহারকারীদের নজরে এলে তোলপাড় শুরু হয়। পরে তাকে আটক করে থানায় নিয়ে আসা হয়।তবে মোনায়েমের সহকর্মীরা জানান, মোনায়েম একজন সরল সোজা প্রকৃতির মানুষ। তার ফেসবুক আইডিতে নিজস্ব কোনো পোস্ট নেই। শুধু অন্যের পোস্টগুলো তিনি শেয়ার করেন।

 

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) রিপন চন্দ্র সরকার বলেন, অভিযুক্ত মোনায়েমকে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।