১৮, এপ্রিল, ২০১৯, বৃহস্পতিবার | | ১২ শা'বান ১৪৪০

ফলোয়ার দিয়ে অভিনেত্রী হওয়া যায় না : স্বাগতা

আপডেট: এপ্রিল ১০, ২০১৯

ফলোয়ার দিয়ে অভিনেত্রী হওয়া যায় না : স্বাগতা

রুহুল আমিন ভূঁইয়া

দর্শকপ্রিয় অভিনেত্রী জিনাত শানু স্বাগতা চলচ্চিত্রে আসেন শৈশবে। একাধিক ছবিতে তিনি শিশুশিল্পী চরিত্রে অভিনয় করেছেন। নায়িকা হিসেবে তার প্রথম চলচ্চিত্র শত্রু শত্রু খেলা মুক্তি পায় ২০০৭ সালে। এছাড়া তিনি নিয়মিত ছোটপর্দায় অভিনয় করেন। স্বাগতা শৈশব থেকেই গান গাইতেন। নতুন কুঁড়ি অনুষ্ঠানে ছড়া গান গেয়ে তিনি দ্বিতীয় হয়েছিলেন। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছেন। বর্তমানে এই অভিনেত্রী ছোটপর্দার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। আসন্ন ঈদের বেশ কিছু কাজ শেষ করেছেন। সম্প্রতি শেষ করেছেন প্রিন্স রোমানের পরিচালনায় ‘স্বপ্নের সীমানা’ নাটকের শূটিং। চলতি মাসের শেষের দিকে রুলিন রহমানের সাত পর্বের দুটি ধারাবাহিক নিয়ে মালয়েশিয়ায় উড়াল দেবেন। তবে স্বাগতার ভক্তদের জন্য আশার কথা হচ্ছে দীর্ঘ বিরতির পর আবারও চলচ্চিত্রে ফিরছেন তিনি। নুরুল আলম আতিকের ‘মানুষের বাগান’ শিরোনামের চলচ্চিত্রে এই অভিনেত্রীকে দেখা যাবে। বর্তমানে ছবিটির ডাবিং করছেন। বেশ লম্বা সময় পর চলচ্চিত্রে কাজ করে দারুণ উচ্ছ্বসিত এই অভিনেত্রী। নির্দেশকের নিষেধাজ্ঞার জন্য এ নিয়ে এখনই কথা বলতে নারাজ এই তারকা।

দীর্ঘ এই বিরতির কারণ কি জানতে চাইলে স্বাগতা বলেন, আমার শেষ ছবি আক্তারুজ্জামান স্যারের সূচনা রেখার দিকে। তারপর ভাল গল্প আসেনি। তাই কাজ করা হয়নি। তবে বিভিন্ন সময় ছবির অফার এসেছে। কিন্তু মনমতো গল্প পাইনি বলে কাজ করা হয়নি। তবে নতুন দুইটি ছবির ব্যাপরে কথা চলছে। একটির গল্প অসাধারণ। ঠিক হলেই মন খুলে গণমাধ্যমকে জানাবেন। এবং সবকিছু ঠিক থাকলে চলতি বছরই কাজটি করা হবে। স্বাগতার মুক্তিপ্রাপ্ত সর্বশেষ ছবি কাজী হায়াতের ‘অশান্ত মন।’ ২০১৪ সালের দিকে সূচনা রেখার দিকে শিরোনামের একটি ছবির শূটিং শেষ করেন। কিন্তু বিভিন্ন কারণে ছবিটি এখনও মুক্তি পায়নি।

প্রায়ই নাটকে বাজেট স্বল্পতার অভিযোগ শোনা যায়। আপনিও কি তাই মনে করেন? জি বর্তমান নাটকে বাজেট স্বল্পতা রয়েছে। এর জন্য চ্যানেল-পরিচালক দায়ী। প্রযোজককে সঠিক বাজেট দিতে হবে। তাহলে ভাল কাজ হবে।

পরিচালক সব সময় কাজের মান ঠিক রাখতে চায়। তবে বাজেটের কারণে তা হয়ে ওঠে না। চলতি বছর দুইটি গান রিলিজ দেব। একটি গান আমার বাবার জন্য গাইব। গান নিয়মিত করি। তবে সেটি প্রচার করি না। গান সাধনার। আমি অভিনয়ের সাধনাও করি। কখনও পরিচালনায় দেখা যাবে? হ্যাঁ দেখা যাবে। আমি ফিল্ম মেকিং নিয়ে পড়াশোনা করেছি। একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র পরিচালনাও করেছি। দেখা যাবে তবে একটু সময় লাগবে। শোবিজের বেশির ভাগ এখন ওয়েব সিরিজে ঝুঁকেছে, আপনাকে আকর্ষিত করে না ? ভাল গল্প হলে কাজ করব। তবে আমি যেটি লক্ষ করেছি এখনও পর্যন্ত ওয়েব সিরিজে অভিনেত্রীদের কাস্ট করা হয়নি। মডেলদের নিয়েই ওয়েব সিরিজ তৈরি হচ্ছে। যারা নিয়মিত অভিনয় করে না তাঁরাই ওয়েব সিরিজ করছে। আমার ধারনা যে দিন নিয়মিত অভিনেত্রীদের ওয়েব সিরিজে কাস্ট করা হবে। সেদিন আমাকেও করা হবে। ওয়েব সিরিজে কাজ করতে আপওি নেই। তবে যারা বাঁনাচ্ছেন তারা অভিনেত্রীদের নিয়ে বাঁনাচ্ছেন না। তারা চাচ্ছেন মডেল। যাদের ফেইসবুক ফলোয়ার বেশি তাদের কে নিয়ে ওয়েব সিরিজ হচ্ছে। সেটি সানাই করবে। আমি কি সানাইর পাশে দাঁড়িয়ে ওয়েব সিরিজ করব নি! মানসম্মত ওয়েব সিরিজের অফার আসলে কাজ করব। দীর্ঘ ক্যারিয়ারের ১৩ বছরে কখনও মানহীন কাজ করিনি। আশা রাখি ভবিষ্যতেও করব না।