১৬, জুন, ২০১৯, রোববার | | ১২ শাওয়াল ১৪৪০

ফের ‘মারধর’, রাজু ভাস্কর্যে অবস্থানে ছাত্রলীগের বিক্ষুব্ধরা

আপডেট: মে ১৯, ২০১৯

ফের ‘মারধর’, রাজু ভাস্কর্যে অবস্থানে ছাত্রলীগের বিক্ষুব্ধরা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পদবঞ্চিতদের উপর ছাত্রলীগের পদপ্রাপ্তদের হামলার অভিযোগ উঠেছে। শনিবার (১৮ মে) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে ডেকে নিয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদকের নেতৃত্বে এ হামলা চালানো হয় বলে অভিযোগ করেছেন পদবঞ্চিতরা। তবে অভিযোগ অস্বীকার করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী। হামলার অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন ছাত্রলীগ সভাপতি।

শনিবার দিবাগত রাত ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে অবস্থান দিতে দেখা যায় ছাত্রলীগের পদবঞ্চিতদের। তাদের অভিযোগ, নবগঠিত কমিটি নিয়ে আলোচনার জন্য আসতে বলে রাত দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে হামলা চালানো হয় পদবঞ্চিতদের ওপর।

পরে আহত অবস্থায় পদবঞ্চিত ছাত্রনেতা ঢাবি ছাত্রলীগের সাবেক উপপ্রচার সম্পাদককে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। বঞ্চিত এ ছাত্রনেতাদের পাশেই ছিলেন ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক শোভন। তবে অবস্থান ধর্মঘটের থেকে বেশ খানিকটা দূরে দলীয় কর্মীদের নিয়ে অবস্থান করছিলেন সাধারণ সম্পাদক গোলাম রব্বানী। পদবঞ্চিতদের অভিযোগ অস্বীকার করেন তিনি।

তবে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ঘটনা খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন ছাত্রলীগ সভাপতি। এর আগে হামলার জবাব চেয়ে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে বাক বিতন্ডা করতে দেখা যায় পদবঞ্চিতদের।