২০, জুন, ২০১৯, বৃহস্পতিবার | | ১৬ শাওয়াল ১৪৪০

বরিশাল মহানগর যুবদল সভাপতি-সম্পাদকসহ আটক ৩

আপডেট: অক্টোবর ১০, ২০১৮

বরিশাল মহানগর যুবদল সভাপতি-সম্পাদকসহ আটক ৩
২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের প্রতিবাদে আজ বুধবার নগরীর সদর রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে, স্টিমার ঘাট এলাকা, লঞ্চঘাট এলাকায় পৃথক ঝটিকা মিছিল বের করেন বিএনপি নেতাকর্মীরা। দুপুর ২টার দিকে স্টিমার ঘাট এলাকার মিছিল থেকে মহানগর যুবদল সভাপতি অ্যাডভোকেট আখতারুজ্জামান শামীম ও সাধারণ সম্পাদক মাসুদ হাসান মামুনসহ তিনজনকে আটক করে কোতয়ালী মডেল থানা পুলিশ।
বেলা ১২টার দিকে আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার আগেই নগরীর সদর রোডের দলীয় কার্যালয়ে জড় হয় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এমপি, সদর আসনের সাংসদ জেবুন্নেছা আফরোজ, মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলালসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
রায় ঘোষণার পরপরই তারা নগরীতে একটি আনন্দ মিছিল করেন। মিছিল থেকে অবিলম্বে এই রায় কার্যকর করার দাবি জানানো হয়। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজ বলেন, এই রায় ঘোষণার মধ্য দিয়ে জাতি কিছুটা কলঙ্কমুক্ত হয়েছে। রায় কার্যকর হলে জাতি পুরোপুরি কলঙ্কমুক্ত হবে।
এদিকে, রায় ঘোষণার আগেই বিএনপি’র বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিনের নেতৃত্বে নেতাকর্মীরা সদর রোডের দলীয় কার্যালয়ে জড় হয়। পরবর্তীতে মিছিলের চেষ্টা করলে পুলিশ তাদের বাঁধা দেয়।
কোতয়ালী মডেল থানার ওসি নুরুল ইসলাম জানান, যে কোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা প্রতিরোধে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ মোতায়েনসহ বাড়তি সতর্কতা অবলম্বন করা হয়েছে।