১৮, এপ্রিল, ২০১৯, বৃহস্পতিবার | | ১২ শা'বান ১৪৪০

বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে চাকরির সুযোগ

আপডেট: এপ্রিল ১৫, ২০১৯

বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে চাকরির সুযোগ

বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগামী ২২ এপ্রিল, ২০১৯ তারিখ হতে ৩০ এপ্রিল, ২০১৯ তারিখ পর্যন্ত দেশের বিভিন্ন জেলায় আর্মড/সার্ভিসেস সেন্টারসমূহে সৈনিক পদে (ট্রেড-২ পেশায়) ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে।

বয়স: ২১ জুলাই, ২০১৯ তারিখে ১৭ থেকে ২০ বছর হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি/সমমান পরীক্ষায় কমপক্ষে জিপিএ ২.৫০ পেয়ে উত্তীর্ণ হতে হবে। পিডি ও পেইন্টার পেশার ক্ষেত্রে বিজ্ঞান বিভাগে উত্তীর্ণ হতে হবে।

ট্রেড-২ এর পেশাসমূহ: কুক (মেস), কুক (ইউনিট), কুক (হাসপাতাল), ইকুইপমেন্ট অ্যান্ড বুট রিপেয়ারার (ইঅ্যান্ডবিআর), বাদক, ব্রাসব্যান্ড, কার্পেন্টার, পেইন্টার ডেকোরেটর (পিডি), পেইন্টার, কাটিং অ্যান্ড জয়েনিং (সিঅ্যান্ডজে) এবং টেইলর।

ভর্তির সময় একাডেমিক সার্টিফিকেট/মার্কশিট, শিক্ষা প্রতিষ্ঠানের প্রশংসাপত্র, এসএসসি/এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র, চেয়ারম্যান কর্তৃক দেওয়া নাগরিকত্ব ও চারিত্রিক সনদ, অবিভাবকের সম্মতি সনদসহ বিজ্ঞপ্তিতে উল্লেখিত অন্যান্য কাগজপত্রাদি সঙ্গে আনতে হবে।

স্বাস্থ্য পরীক্ষা: স্বাস্থ্য পরীক্ষার যোগ্য।

বৈবাহিক অবস্থা: অবিবাহিত (তালাক প্রাপ্ত নয়)

সাঁতার : সাঁতার জানা অত্যাবশ্যক (নূনতম ৫০ মিটার)

নির্বাচন পদ্ধতি : লিখিত পরীক্ষা (বাংলা, ইংরেজি , গণিত ও সাধারণ জ্ঞান), স্বাস্থ্যপরীক্ষা ও ব্যবহারিক বা সাক্ষাৎকারের মাধ্যমে যোগ্য প্রার্থী নির্বাচন করা হবে।

মূল বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন