১৮, জুন, ২০১৯, মঙ্গলবার | | ১৪ শাওয়াল ১৪৪০

বিপিআই বন্ধনের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

আপডেট: মে ২০, ২০১৯

বিপিআই বন্ধনের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বগুড়া পলিটেকনিক ইন্সটিটিউটের সাবেক ছাত্র-ছাত্রীদরে সমজসেবা ও মানব উন্নয়নমূলক সংগঠন বিপিআই বন্ধনের ইফতার ও দোয়া মাহফিল শুক্রবার ঢাকায় আরএফএল কনফারেন্স সেন্টার বাড্ডায় অনুষ্ঠিত হয়েছে।

বিপিআই বন্ধন আয়োজিত এই ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদশ পলিটেকনিক শিক্ষক পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি ও বগুড়া পলিটেকনিক ইন্সটিটিউটের সাবেক বিভাগী প্রধান (সিভিল) প্রকৌশলী তাহের জামিল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ পলিটেকনিক ইন্সটিটিউটের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান (ইলেকট্রনিক্স) প্রকৌশলী রাজিবুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিপিআই বন্ধনের আহ্বায়ক ও ড্রিম টেকনোলজি ইন্সটিটিউট এর পরিচালক প্রকৌশলী আলতাফ হোসনে।

অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষাবর্ষে পাশ করা প্রায় শতাধিক সাবেক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বিপিআই বন্ধনের সভাপতি চলচ্চিত্র নির্মাতা ও লেখক মনজুরুল ইসলাম মেঘ। শুভেচ্ছা বক্তব্য প্রদন করেন বিপিআই বন্ধনের সিনিয়র সহ-সভাপতি আসাদুল্লাহ নান্নু, ধন্যাবাদ জ্ঞাপন করেন বিপিআই বন্ধনের সাধারণ সম্পাতক ইমরান হোসেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন প্রকৌশলী হাসান আলী, প্রকৌশলী কামরুল ইসলাম, প্রকৌশলী মন্জুর রহমান, প্রকৌশলী আল আমিন, জামিললুর রহমান ও বিপিআই বন্ধনের সহ-সভাপতি সোলাইমান হোসেন।

প্রধান অতিথি প্রকৌশলী তাহের জামিল তার বক্তেব্য বলেন, বগুড়া পলিটেকনিক ইন্সটিটিউদের আমার ছাত্র ছাত্রীদরে সফলতা দেখলে আমার মন ভরে যায়। তোমরা যখন ই কোন অনুষ্ঠানে আমাকে আমন্ত্রণ জানাবে আমি চলে আসবো। এবং তোমাদের সাথে আমি সম্পৃক্ত থাকতে চাই। আশা করছি বিপিআই বন্ধন অনেক দুর এগিয়ে যাবে এবং বগুড়া পলিটেকনিক ইন্সটিটিউদের ছা্ত্র ছাত্রীদের উন্নয়নে কাজ করবেন।

অনুষ্ঠানে বিপিআই বন্ধনের সিনিয়র সহসভাপতি আসাদুল্লাহ নান্নু বলেন, আমরা সচ্ছতার ভিত্তিতে সামাজিক ভাবে নিজেদের প্রতিষ্ঠা করতেই আপনাদের সঙ্গে নিয়ে এগিয়ে যেতে এই বন্ধন গড়ে তুলেছি, আপনাদের পাশে পেলে আমাদের এই বন্ধন আরো সুদৃঢ় হবে। আশা করি আপনারা আজকে যে ভাবে আমাদের ডাকে সাড়া দিয়েছেন আগামিতেও সাড়া দিবেন এবং ঐক্যমত্যের ভিত্তিতে আমরা এগিয়ে যাবো। আমাদের বিগত দিনের প্রতিটি অনুষ্ঠান সম্পর্কে নিশ্চয় অবগত আছেন আপনারা।

বিপিআই বন্ধনের সাধারন সম্পাদক ইমরান হোসেন অনুষ্ঠানে আগত সকল সাবেক শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমরা অনেকেই ভালো আছি কিন্তু আমাদের অনেক ভাই বোন ভালো নেই। আমরা তাদের পাশে দাড়াতে চাই। অনেকেই চাকরির জন্য ঢাকায় ইন্টারভিউ দিতে আসে থাকার জায়গা পায় না আমরা তাদের থাকার ব্যবস্থা করে দিতে চাই। বিপিআই এর সাবেক ও বর্তমান যে কোন শিক্ষার্থীর যে কোন সমস্যায় বিপিআই বন্ধন পাশে থাকবে।

অনুষ্ঠানে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে বিপিআই বন্ধনরে বিগত অনুষ্ঠান ও ভবিষ্যৎ পরিকল্পনা উপস্থাপন করেন বিপিআই বন্ধনের সভাপতি মনজরুল ইসলাম মেঘ। আগামীতে বিপিআই বন্ধন কি কি কাজ করবেন তাও উপস্থান করেন তিনি। অনুষ্ঠানের সভাপতি প্রকৌশলী আলতাফ হোসেন সভাপতির বক্তব্যে বলেন, আমরা বিচ্ছিন্ন ভাবে অনেকই অনেক কাজ করছি, কিন্তু আমরা যদি দলবদ্ধ ভাবে সবাই একত্রে কাজ করি তাহলে আমাদের কাজের ফলাফল অনেক ভালো হবে। আমি সবাইকে আহ্বান করবো বিপিআই বন্ধন যে উদ্দেশ্যে প্রতিষ্ঠা হয়েছে তা মহৎ। আসুন আমরা সবাই মিলে সামনে এগিয়ে যায়।

অনুষ্ঠানে ইফতারের শুরুতে সবার মঙ্গল কামনা করে মোনাজাত করা হয়। ইফতার পরবর্তী সেশনে সবার কুশল বিনিময় ও বিপিআই এর বিভিন্ন সমস্যা নিয়ে আলোকপাত করা হয়। পরে রাতের ভোজ এর মধ্যে দিয়ে অনুষ্ঠান শেষ হয়।