২২, জুলাই, ২০১৯, সোমবার | | ১৯ জ্বিলকদ ১৪৪০

বিশ্বকাপ থেকে ছিটকে গেল আর্জেন্টিনা নারী দল

আপডেট: জুন ২০, ২০১৯

বিশ্বকাপ থেকে ছিটকে গেল আর্জেন্টিনা নারী দল

হারতেই বসেছিল। তিন গোল খেয়ে বিদায়ের জানান দিচ্ছিল। শেষমুহুর্তে কোনো মতে পেনাল্টির সুবাদে টিকে গেল আর্জেন্টিনা নারী ফুটবল দল। টিকে গেলেও ফিফা নারী বিশ্বকাপ থেকে ছিটকে গেল তারা। ফ্রান্সের প্যারিসে বৃহস্পতিবার ‘ডি’ গ্রুপের এই ম্যাচে মুখোমুখি হয় আর্জেন্টিনা-স্কটল্যান্ড। ৩-৩ গোলে ড্র হয়েছে ম্যাচটি। এ ড্রয়ের পরও বিশ্বকাপ থেকে ছিটকে গেছে দুই দলই।

শুরু থেকেই আর্জেন্টিনার উপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে স্কটল্যান্ড। তাতে ম্যাচের ১৯ মিনিটের মাথায় আর্জেন্টিনার জালে বল জড়ান স্কটল্যান্ডের কিম লিটিল। প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। বিরতির পর গোল পরিশোধে মরিয়া আর্জেন্টিনা উল্টো আরেক গোল হজম করে বসে। ৪৯ মিনিটে স্কটল্যান্ডের হয়ে দ্বিতীয় গোলটি করেন জেনিফার বেটি। এরই ধারাবাহিকতায় খেলার ৬৯ মিনিটে তৃতীয় গোলটি করেন কুতবার্ত। ৩ গোল খেয়ে যেন ঘুম ভাঙে আর্জেন্টিনার। গোলের জন্য মরিয়া হয়ে উঠে।

খেলার ৭৪ ও ৭৯ মিনিটে স্কটল্যান্ডের জালে বল জড়ান আর্জেন্টিনার মেনিন্দেজ ও লি আলেকজান্ডার। ২ গোল আসে। খেলার একেবারে শেষে এসে ফ্লোরিনসিয়া বনসিগুন্দো পেনাল্টি থেকে গোল করে দলকে নিশ্চিত হারের হাত থেকে বাঁচান। আর্জেন্টিনা দুই ম্যাচ ড্র ও একটি হেরে ২ পয়েন্ট পেয়ে তালিকার নিচে আছে। আর স্কটল্যান্ড দুই ম্যাচ হেরে ও একটি ড্র করে পয়েন্ট তালিকার একেবারে তলানিতে রয়েছে। দিনের অপর খেলায় জাপানকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড। গোল দুটিই করেন ইংলিশ খেলোয়াড় এলিন হোয়াইট।

সুএঃইত্তেফাক