২৩, মার্চ, ২০১৯, শনিবার | | ১৬ রজব ১৪৪০

ভিপি পদে নূরকে মানতে রাজি না ছাত্রলীগ!

আপডেট: মার্চ ১২, ২০১৯

ভিপি পদে নূরকে মানতে রাজি না ছাত্রলীগ!

দিনভর টানটান উত্তেজনা ও নানা নাটকীয়তার পর গভীর রাতে ঘোষণা করা হয় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের ফলাফল। ডাকসুর ভিপি পদে নির্বাচিত সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ প্যানেলের নুরুল হক নুরকে মেনে নিতে পারছে না ছাত্রলীগের নেতাকর্মীরা।

সোমবার দিনগত রাত সাড়ে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ঢাবি উপাচার্য ও ডাকসুর সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

সহ সভাপতি (ভিপি) পদে বিজয়ী নুরুল হক নুরের নাম ঘোষণার পর পরই সিনেট ভবনের অডিটোরিয়ামে বিক্ষোভে ফেটে পড়ে ছাত্রলীগের নেতাকর্মীরা।

ফলাফল ঘোষণার পর রাত ৪টার দিকে উপাচার্য মো. আখতারুজ্জামান সিনেট ভবন ত্যাগের প্রস্তুতি নেওয়ার সময় তাকে ঘিরে ‘মানি না মানবো না’ আর ‘ভুয়া ভুয়া’ স্লোগান দিতে থাকে ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ সময় ছাত্রলীগের সভাপতি ও ভিপি প্রাথী রেজওয়ানুল হক চৌধুরী শোভন বিক্ষুব্ধ নেতাকর্মীদের শান্ত করার চেষ্টা করে। তার সঙ্গে সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাবি শাখা সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ ও অন্যান্য সিনিয়র নেতারাও এগিয়ে গিয়ে তাদের খানিকটা শান্ত করে।

ভিসি চলে যাওয়ার পর উত্তেজিত ছাত্রলীগ কর্মীরা অডিটোরিয়ামে অবস্থান করে কিছুক্ষণ হৈ হল্লা করতে থাকে। এরপর তারা ‘নুরের চামড়া, তুলে নেবো আমরা’, ‘নূরের দুই গালে ……..’ শ্লোগান দিতে দিতে যার যার হলে ফিরে।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচনে ধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ থেকে ভিপি পদে নূর এবং সমাজসেবা সম্পাদক পদে আখতার হোসেন জয়ী হয়েছেন।

জিএস পদে গোলাম রাব্বানী এবং এজিএস পদে সাদ্দাম হোসেনসহ ২৩টি পদে ছাত্রলীগের প্যানেলের (সম্মিলিত শিক্ষার্থী পরিষদ) প্রার্থীরাই জয়ী হয়েছেন।

ছাত্রলীগের প্যানেল থেকে বিজয়ী অন্যরা হলেন-

মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক- সাদ বিন কাদের
বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক- আরিফ ইবনে আলী
কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক- বিএম লিপি আক্তার
আন্তর্জাতিক সম্পাদক- শাহরিমা তানজিনা অর্নি
সাহিত্য সম্পাদক- মাজহারুল কবির শয়ন
সাংস্কৃতিক সম্পাদক- শামস ই নোমান
ক্রীড়া সম্পাদক- শাকিল আহমেদ তানভীর
ছাত্র পরিবহন সম্পাদক- রাকিব হাওলাদার

সদস্য: চিবল সাংমা, নজরুল ইসলাম, রাকিবুল হাসান, রাকিবুল ইসলাম ঐতিহ্য, তানভীর হাসান সৈকত, রাইসা নাসের, সাবরিনা ইতি, ইশাত কাশফিয়া ইরা, নিপু ইসলাম তন্বী, হাইদার মোহাম্মদ জিতু, তিলোত্তমা শিকদার, জুলফিকার আলম রাসেল ও মাহমুদুল হাসান।