১৮, জুন, ২০১৯, মঙ্গলবার | | ১৪ শাওয়াল ১৪৪০

মানব সেবায় অনন্য লাকী আহমেদ

আপডেট: জুন ১১, ২০১৯

মানব সেবায় অনন্য লাকী আহমেদ

মোঃ সালাহউদ্দিন আহমেদ: সমাজের অসহায় মানুষের আশ্রয়স্থল সততা ও আস্থার প্রতীক গরীব এবং সুবিধা বঞ্চিত মানুষের আশা আকাঙ্খার প্রিয় মুখ লাকি জাগরণ ফাউন্ডেশন এর চেয়ারম্যান লাকি আহমেদ একজন মানুষ কতটা উদার মানবিক ও মহত হতে পারে এটি তাঁর মানবসেবা দেখলে বোঝা যায়। প্রচার বিমুখ লাকী আহমেদ পথ শিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার আওতায় আনতে দরিদ্রদের বিভিন্ন ভাবে সাহায্য করে স্ব-নির্ভর করে তুলতে ও সেমিনার আয়োজনের মাধ্যমে নবীনদের উদ্যোমী করে তুলতে উন্নত সমাজ গঠনের পাশাপাশি গঠনমূলক জাতি গঠন করার লক্ষে গড়ে তুলেন লাকী জাগরণ ফাউন্ডেশন নামে সংগঠন।

এই সংগঠনের মাধ্যমে তিনি রাত দিন অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে মানব সেবা করে যাচ্ছেন। শুধু এই সংগঠন কিংবা নিজ এলাকার মানুষের পাশেই নয় দেশের যে কোনো প্রান্তের বিপদগ্রস্ত মানুষের পাশে দাড়ান লাকী আহমেদ। বাড়িয়ে দেন সহযোগিতার হাত। নিরহংকারী এই মানুষটি সর্বদা হাসি মুখে কথা বলেন হতদরিদ্র দিনমজুর মানুষদের সাথে। মমতার হাত বুলিয়ে দেন পথ শিশুদের মাথায়। প্রতিদিনই তার কাছে যাওয়া মানুষদের দুঃখ দুর্দশার কথা শুনে সহযোগিতা ও সমাধানও করেন।

ঈদ ও পুরো রমজান মাস জুড়েই দরিদ্রদের মাঝে বিতরণ করেন চাল, ডাল, সেমাই, চিনি, ইফতার সামগ্রীসহ নতুন জামা কাপড়। এ ছাড়াও শীতার্তদের মধ্যে কম্বল, বন্যার্ত এলাকা, মসজিদ, এতিমখানা, স্কুল, মাদ্রাসায় সাধ্যমতো সহযোগিতা করে যাচ্ছেন। আর তাই তো সাধারণ সুবিধাবঞ্চিত বিপদগ্রস্ত অসহায় মানুষদের দোয়া ও চাওয়া মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান, অসাম্প্রদায়িক চেতনার বলিষ্ঠ কন্ঠস্বর, নির্যাতিত, নিপীড়িত মানুষের অকৃত্রিম বন্ধু, নারী ও শিশু উন্নোয়নের অগ্রদূত লাকী আহমেদ এভাবেই পাশে থাক তাদের আগলে রাখুক মাতৃত্বের ছায়ায়।