২৩, মে, ২০১৯, বৃহস্পতিবার | | ১৮ রমজান ১৪৪০

রংপুর রাইডার্সে মাশরাফি-গেইলদের সঙ্গী ডি ভিলিয়ার্স

আপডেট: অক্টোবর ১০, ২০১৮

রংপুর রাইডার্সে মাশরাফি-গেইলদের সঙ্গী ডি ভিলিয়ার্স

আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরকে সামনে রেখে ইংল্যান্ডের ওপেনার অ্যালেক্স হেলসকে দলে টেনেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। বিষয়টি নিশ্চিত করেছেন দলটির প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক। এবার জানা গেল, টি-টোয়েন্টির যেকোনো আসর কাঁপানো দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সকেও আনতে যাচ্ছে রংপুর রাইডার্স।

এবারের আসরকে সামনে রেখে গতবারের ৪ জন ক্রিকেটারকে রিটেইন করেছে রংপুর। এই চারজন হলেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন, স্পিনার নাজমুল ইসলাম অপু এবং ক্যারিবীয়ান দানব ক্রিস গেইল। গতবারের ওপেনার নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামকে এবার ছেড়ে দিয়েছে রংপুর রাইডার্স। আর দেশি খেলোয়াড়দের তালিকা থেকে বাদ পড়েছেন পেসার রুবেল হোসেন।

ম্যাককালামের জায়গা পূরণে আনা হচ্ছে ইংল্যান্ডের ২৯ বছর বয়সী ওপেনার হেলসকে। জাতীয় দলের হয়ে কয়েক বছর আগে নিরাপত্তা ইস্যুতে বাংলাদেশে হেলস না আসলেও এবারই প্রথম বিপিএলে খেলতে আসছেন। এর আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গত আসরে ডেভিড ওয়ার্নারের বদলে খেলেছিলেন সানরাইজার্স হায়দরাবাদে।

ইংল্যান্ডের হয়ে ৫৬ টি-টোয়েন্ট ম্যাচে ব্যাট হাতে মাঠে নেমে ১ হাজার ৬০১ রান আছে হেলসের। যেখানে ১টি শতক ও ৮টি অর্ধশতকসহ তার গড় ৩২.৬৭। হেলসের সঙ্গে এবার রংপুর রাইডার্সের হয়ে ওপেনিংয়ে থাকছেন ওয়েস্ট ইন্ডিজ তারকা ক্রিস গেইল। এরপর ব্যাট হাতে মাঠ মাতাতে নামতে দেখা যেতে পারে ক্রিকেটের ফেরীওয়ালা খ্যাত ডি ভিলিয়ার্সকে। হেলসের সঙ্গে রংপুরের দুই বছরের চুক্তি হলেও ভিলিয়ার্সকে কত বছরের চুক্তিভুক্ত করছে তা জানা যায়নি।

বিপিএল শুরুর সম্ভাব্য তারিখ ধরা হয়েছে আগামী ৫ জানুয়ারি। এর আগে ২৫ অক্টোবর অনুষ্ঠিত হবে প্লেয়ারস ড্রাফট। হেলস ও ডি ভিলিয়ার্সকে মূলত বিদেশি ডিরেক্ট সাইনিং খেলোয়াড়ের কোটায় নিচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। ষষ্ঠ আসরের জন্য দু’জন বিদেশি ক্রিকেটারকে ডিরেক্ট সাইনিংয়ের সুযোগ রাখা হয়েছে।