২২, জুলাই, ২০১৯, সোমবার | | ১৯ জ্বিলকদ ১৪৪০

রাজধানীর শাহজাহানপুর এলাকা থেকে ৪ ডাকাত গ্রেফতার

আপডেট: জুলাই ৮, ২০১৯

রাজধানীর শাহজাহানপুর এলাকা থেকে ৪ ডাকাত গ্রেফতার

রাজধানীর শাহজাহানপুর এলাকা থেকে সংঘবদ্ধ ডাকাত দলের ৪ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। রোববার (৭ জুলাই) গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছে র‌্যাব জনসংযোগ বিভাগ।

র‌্যাবের জনসংযোগ বিভাগ থেকে জানানো হয়, তারা এ পর্যন্ত জঙ্গি, সন্ত্রাসী, ছিনতাইকারী, চাঁদাবাজ, ধর্ষণকারী, নৈরাজ্যকারী, বিভিন্ন মামলার আসামী, অপহরণকারী, জালনোট ব্যবসায়ী এবং প্রতারক চক্রসহ বিভিন্ন ধরনের অপরাধীদের গ্রেফতার করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

র‌্যাব-৩ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ঢাকা মহানগরীর শাহজাহানপুর থানাধীন ফাতেমা ফার্মেসী, ৪৯, খিলগাঁও বাগিচা, মসজিদ মার্কেট এলাকায় কতিপয় ডাকাতদল রাস্তায় চলাচলরত জনসাধারনে নিকট হতে ডাকাতির প্রস্তুতি গ্রহণ করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রোববার ২ টা ১০ মিনিটে র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল শাহজাহানপুর থানাধীন ফাতেমা ফার্মেসী, ৪৯, খিলগাঁও বাগিচা, মসজিদ মার্কেটের সামনে অভিযান পরিচালনা করেন। ওই সময় ডাকাত দলের সদস্য রবিউল ইসলাম ওরফে রুবেল (৩০), মোঃ রুবেল মিয়া (২৩), মোঃ রুবেল সিকদার (২৩) এবং মোঃ মানিক মিয়া (২৩)কে গ্রেফতার করা হয়।

আসামিদের নিকট থেকে ২টি চাপাতি, ১টি হ্যামার, ১টি রিক্সা, ১টি স্ক্রুডাইভার, ৪টি ছুরি, ২টি মোবাইল সেট এবং নগদ ৩ হাজার ১৫০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা রাত্রিকালীন রাস্তায় চলাচলরত যাত্রীসহ জনসাধারণের উপর আক্রমণ করে টাকা পয়সা ও স্বর্ণালংকারসহ মালামাল লুন্ঠন করে। তারা দীর্ঘদিন যাবৎ সংঘবদ্ধ হয়ে শাহজাহানপুর এলাকাসহ ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে ডাকাতি করে আসছে।