১৬, জুন, ২০১৯, রোববার | | ১২ শাওয়াল ১৪৪০

লিভারপুলের জয়ের নায়ক মোহাম্মেদ সালাহ ও সাদিও মানে

আপডেট: এপ্রিল ২৭, ২০১৯

লিভারপুলের জয়ের নায়ক মোহাম্মেদ সালাহ ও সাদিও মানে

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের শিরোপা লড়াইটা শেষ পর্যন্ত কোথায় গিয়ে ঠেকে সেটা সময় বলে দিবে। কিন্তু শীর্ষস্থানে উঠার জমজমাট ইঁদুর-বিড়াল লড়াইটা একেবারে চূড়ান্ত পর্যায়ে চলে গেছে। আজ লিভারপুল তো কাল ম্যানচেস্টার সিটি পয়েন্ট টেবিলের চূড়ায় উঠে যাচ্ছে। একই ঘটনার পুনরাবৃত্তি হলো শুক্রবার রাতেও। দুর্বল হাডার্সফিল্ডকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে আবার শীর্ষে উঠে গেছে ইয়ুর্গেন ক্লপের দল। এই জয়ে ৩৬ ম্যাচে ৯১ পয়েন্ট নিয়ে  সবার উপরে চলে গেছে অলরেডরা। এক ম্যাচ কম খেলে ৮৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি।

ঘরের মাঠে লিভারপুলের জয়ের নায়ক মোহাম্মেদ সালাহ ও সাদিও মানে। দুজনেই জোড়া গোল করেছেন। তবে অলরেডদের হয়ে গোলের সূচনা করেছেন ন্যাবি কেইতা। ম্যাচ শুরুর বাঁশি বাজার সাথে সাথেই এগিয়ে যায় লিভারপুল। প্রতিপক্ষের ভুল পাসে বল পেয়ে ডি-বক্সে বাড়ান সালাহ। ঠান্ডা মাথায় প্লেসিং শটে বল হাডার্সফিল্ডের জালে জড়ান কেইতা। ম্যাচের মাত্র ১৫ সেকেন্ড গড়িয়েছে তখন।

প্রথমার্ধের ২৩ মিনিটে আবার এগিয়ে যায় লিভারপুল। অ্যান্ড্রু রবার্টসনের বাড়ানো ক্রসে দুর্দান্ত হেডে গোল করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন সেনেগালিজ স্ট্রাইকার সাদিও মানে। এরপর প্রথমার্ধের অতিরিক্ত সময়ে দলকে ৩-০ গোলে এগিয়ে দেন গোলমেশিন মোহাম্মেদ সালাহ। সতীর্থের বাড়ানো পাস থেকে ডি-বক্সে বল পেয়ে ডান পায়ের দারুণ শটে গোল করেন এই তারকা ফরোয়ার্ড। তিন গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ক্লপের দল।

দ্বিতীয়ার্ধেও প্রতিপক্ষের উপর চাপটা অব্যাহত রাখে অলরেডরা। ম্যাচের ৬৬ মিনিটে ব্যক্তিগত দ্বিতীয় গোল করেন সাদিও মানে। এবারের গোলটিও আসে হেড থেকে। হেন্ডারসনের ক্রসে মাপা হেডে স্কোর করে দলকে ৪-০ ব্যবধানে এগিয়ে দেন মানে। কিছুদিন আগেও বাজে ফর্মের কারণে বিভিন্ন সমালোচনা হচ্ছিল মোহাম্মেদ সালাহকে নিয়ে। সম্প্রতি আবার গোল পেতে শুরু করেছেন তিনি। হেডার্সফিল্ডের বিপক্ষে জোড়া গোল করে রেখেছেন আবার সেরা ফর্মে ফেরার স্বাক্ষর। ম্যাচের ৮৩ মিনিটে রবার্টসনের পাস থেকে নিখুঁত ফিনিশিংয়ে গোল করে ৫-০ ব্যবধানে দলের জয় নিশ্চিত করেন সালাহ।

অবিশ্বাস্য ফর্মে মৌসুম শুরু করা সালাহ লিগের মাঝপথে কিছুটা খেই হারিয়েছিলেন। তবে দুঃসময় পেছনে ফেলে আবার নিয়মিত গোল পাচ্ছেন তিনি। গতকালের জোড়া গোল সহ মোট ২১ গোল করে এবারের প্রিমিয়ার লিগে এককভাবে সর্বোচ্চ গোলদাতা এখন সালাহ। ২০ গোল করে তাঁর ঠিক পেছনেই আছেন সাদিও মানে। আর ১৯ গোল করে তিনে আছেন ম্যানসিটির আর্জেন্টাইন তারকা সার্জিও অ্যাগুয়েরো।