১৮, এপ্রিল, ২০১৯, বৃহস্পতিবার | | ১২ শা'বান ১৪৪০

শান্তি ও নিরাপত্তার জন্য শিক্ষায় বিনিয়োগ বাড়াতে হবে : শেখ তন্ময়

আপডেট: এপ্রিল ১১, ২০১৯

শান্তি ও নিরাপত্তার জন্য শিক্ষায় বিনিয়োগ বাড়াতে হবে : শেখ তন্ময়

আওয়ামী লীগের তরুণ সংসদ সদস্য বাগেরহাট-২ (সদর-কচুয়া) শেখ সারহান নাসের তন্ময় বলেছেন, শান্তি, নিরাপত্তা ও আইনের শাসন প্রতিষ্ঠায় শিক্ষায় বিনিয়োগ বাড়াতে হবে।

শিক্ষায় বিনিয়োগ শান্তি ও সৌহার্দ্যপূর্ণ বিশ্ব গড়তে সাহায্য করবে। উল্লেখ্য, এবারই আইপিইউ প্রথমবারের মত তরুণ সংসদ সদস্যদের জেনারেল ডিবেটে আলোচনার সুযোগ দেয়।

মঙ্গলবার (৯ এপ্রিল) কাতারের রাজধানী দোহায় ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৪০তম সম্মেলনে ‘পার্লামেন্ট অ্যাজ প্লাটফর্ম টু এনহ্যান্স এডুকেশন ফর পিস সিকিউরিটি অ্যান্ড দ্য রুল অব ল’ শীর্ষক সাধারণ আলোচনায় ৯ জেনারেল ডিবেট) অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

তন্ময় বলেন, সারা বিশ্বে শিক্ষা বিস্তারের প্লাটফর্ম হচ্ছে সংসদ। সংসদ সদস্যরা যুগোপযোগী আইন প্রণয়নের মাধ্যমে শিক্ষার প্রসারে কাজ করে থাকেন।

অপর এক সেমিনারে বাংলাদেশ সংসদীয় প্রতিনিধিদলের সদস্য মো. আবদুস সোবহান মিয়া বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ ইতোমধ্যে এমডিজি অর্জন করেছে এবং তারই ধারাবাহিকতায় এসডিজি অর্জনেও সক্ষম হবে।

১৪০তম আইপিইউ অ্যাসেম্বলির মূল ভেন্যু শেরাটন কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত জাতিসংঘ বিষয়ক স্ট্যান্ডিং কমিটির মিটিংয়ে তিনি এসব কথা বলেন।

আবদুস সোবহান মিয়া বলেন, দারিদ্র্য বিমোচন, খাদ্য নিরাপত্তা, সবার জন্য শিক্ষা, মাতৃস্বাস্থ্য ও শিশুস্বাস্থ্য এবং মানবসম্পদসহ সব ক্ষেত্রে বাংলাদেশ তাৎপর্যপূর্ণ উন্নয়ন সাধন করেছে।