২০, মার্চ, ২০১৯, বুধবার | | ১৩ রজব ১৪৪০

শুভর শুভ সময়

আপডেট: মার্চ ৭, ২০১৯

শুভর শুভ সময়

রুহুল আমিন ভূঁইয়া

ঢালিউডে চলছে নায়ক সঙ্কট। হাতেগোনা কয়েকজন হিরো নিয়ে চলছে ঢালিউড। তবে আশার কথা হচ্ছে তরুণদের মধ্যে অনেকেই প্রবেশ করছে রুপালি পর্দায়। সে বিবেচনায় আরিফিন শুভ বেশ ভাল অবস্থানে আছেন। সুপারস্টার শাকিব খানের পর অনায়াসে চলে আসে যার নাম তিনি শুভ। বর্তমানে তিনি ঢালিউডের জনপ্রিয় নায়ক। বিশেষ করে ‘ঢাকা এ্যাটাক’ মুক্তির পর শুভর কদর বেশ বৃদ্ধি পেয়েছে। সম্প্রতি এপার বাংলার এই নায়কের ওপার বাংলায় অভিষেক হয়েছে। গত ২২ ফেব্রুয়ারি শুভ অভিনীত ‘আহা রে’ ছবিটি কলকাতায় মুক্তি পাওয়ার পর ব্যাপাক আলোচনায় আসে এই অভিনেতা। রঞ্জন ঘোষের ‘আহা রে’ ছবিতে শুভর বিপরীতে অভিনয় করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। ওপার বাংলায় শুভর সূচনা শুভই বলা চলে। সীমান্তের ওপারে দর্শক তাকে বেশ ভাল ভাবেই গ্রহণ করেছে। আনন্দবাজার, ক্যালকাটা টাইমস থেকে শুরু করে অনেক সংবাদমাধ্যমে ছবিটি নিয়ে বেশ প্রশংসা সূচক আলোচনা ছেপেছে। বছরের অন্য ছবির সঙ্গে শুভর অভিনীত ছবি দর্শকদের স্মৃতি থাকবে। এই সিনেমা সর্ম্পকে শুভ বলেন। ‘আহারে’ ছবির পুরো গল্পই রান্না নিয়ে। যেখানে ঢাকার স্বনামধন্য শেফ আরিফিন শুভর সঙ্গে পরিচয় হয় কলকাতার রন্ধনশিল্পী ঋতুপর্ণা সেনগুপ্তের। পরিচয়ের পর নিয়মিতই তাদের মধ্যে চলে রান্নার বিষয় নিয়ে তথ্য বিনিময়। এই রান্না বিনিময় করতে করতেই এক সময় ভালবাসা বিনিময়ও করে ফেলেন দুই বাংলরা দুই শেপ। এমন গল্প নিয়ে ছবির কাহিনী।

২০১৩ সালে ‘অগ্নি’ ছবির শূটিং করার সময় বাহুতে মারাত্মক ব্যথা পান শুভ। আর সেই মারাত্মক ব্যথা এখনও তাকে পীড়া দেয়। তবুও তিনি সিনেমাকে ভালবেসে সিনেমার জন্য জীবন বাদে সব দিতে প্রস্তুত- বললেন শুভ।

সিনেমার প্রতি তার যে অগাত ভালবাসা তা কেবল কথায়ই নয় কাজে ইতোমধ্যে প্রমাণিত হয়েছে। দীপংকর দীপনের ‘ঢাকা এ্যাটাক’ ছবির সফলতা পাওয়ার পর একের পর এক ছবির প্রস্তাব পেয়েই চলেছেন এই অভিনেতা। তবে চুক্তিবদ্ধ হচ্ছেন নিজের পছন্দের গল্পের ছবিগুলোতে। গোলাম সোহরাব দোদুল প্রথমবারের মতো চলচ্চিত্র নির্মাণ করছেন। এ্যাকশন-থ্রিলার ধর্মী এই ছবির নাম ‘সাপলুডু’। আরিফিন শুভর সঙ্গে বিদ্যা সিনহা মিম এই ছবিতে জুটি বেঁধেছেন। গেল বছরের ২৭ অক্টোবর থেকে ৩ ডিসেম্বর শূটিং হয়েছে। অন্য সিনেমার মতো সাপলাডুর কোন ছবি বা ভিডিও প্রকাশ হয়নি শূটিংয়ের সময়। তাই ছবিটির কোন দৃশ্যই দেখেনি দর্শক। অবশেষে দেখা মিলল ‘সাপলুডু’র প্রকাশিত হয় ১ মিনিট ৩১ সেকেন্ডের ফার্স্টলুক। আর তাতেই চমক দেখিয়েছেন গোলাম সোহরাব দোদুল। প্রথমবার কোন বাংলাদেশী সিনেমার টিজার সরাসরি ফেসবুকে প্রকাশ হলো। এরই মধ্যে প্রশংসায় পেয়েছে সিনেমার ফাস্টলুক।

‘সাপলুডু’ ছবির ফার্স্টলুক প্রকাশের পর কেমন সাড়া পাচ্ছেন? জানতে চাইলে শুভ বলেন, খুব ভাল সাড়া পেয়েছি। ফার্স্টলুকে যে ভাবে ইতিবাচক সাড়া পেয়েছি। জানি না ছবিটির ট্রেলার প্রকাশের পর কি ঘটবে। ‘দর্শক এর আগে আমাকে এ ধরনের চরিত্র প্লে করতে দেখেননি। বিষয়টি বেশ এক্সপেরিমেন্টাল। আমি নিজেও বেশ আশাবাদী কাজটা নিয়ে। দেখি, কী হয়।’ -বললেন শুভ। শূটিং চলাকালীন ছবিটির কোন কিছুই প্রকাশ করা হয়নি। তবে কি কোন সারপ্রাইজ থাকছে? এমন প্রশ্নের জবাবে শুভ বলেন, সারপ্রাইজ অবশ্যই আছে। আর এখন থেকে সামনের ছবির কোন কিছুই প্রকাশ করা হবে না। এখন থেকে এটি লিখিত থাকছে। এটা পরিচালকের নয় আরিফিন শুভর সিদ্ধান্ত। মিশন এক্সট্রিমের প্রস্তুতি কেমন? প্রস্তুতি খুবই ভাল। এখানে আমার চরিত্র একেবারেই অন্য রকম। সবকিছুই নতুন। ১৬ মার্চ থেকে ছবির শূটিং শুরু হবে। অরিন্দম শীলের বালিঘর ছবিটি কি আদৌ হচ্ছে? পরিচালক শেষবার আমাকে বলেছিলেন, শুভ, ‘বালিঘর’ হবে।

তবে এটা যৌথ প্রযোজনায় হবে না, পশ্চিমবঙ্গের মাটিতে হবে। ‘বালিঘর’ যেদিন হবে, মধু চরিত্রে তুই-ই থাকবি।