২৭, মে, ২০১৯, সোমবার | | ২২ রমজান ১৪৪০

শেষ হল ৪র্থ আন্তর্জাতিক বিজনেস জিনিয়াস বাংলাদেশ-২০১৯

আপডেট: মে ৮, ২০১৯

শেষ হল ৪র্থ আন্তর্জাতিক বিজনেস জিনিয়াস বাংলাদেশ-২০১৯

ঢাকা : ‘পর্যটন বর্ষে উদযাপিত হোক হোটেল ও পর্যটন শিল্পের জয়গান’ এই শ্লোগানকে সামনে রেখে গত ২৯ ও ৩০শে এপ্রিল আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ এর নিজস্ব ক্যাম্পাসে রিজেন্সি হসপিটালিটি ট্রেনিং ইনস্টিটিউট ও ফেডারেশন অব হসপিটালিটি ট্যুরিসম এন্ড ইভেন্ট ম্যানেজমেন্টের প্রযোজনায় জাতীয় বিতর্ক সংগঠন বাংলাদেশ ডিবেট ওয়ারিয়র্স এর এক যুগ এবং ফেডারেশন অব হসপিটালিটি ট্যুরিসম এন্ড ইভেন্ট ম্যানেজমেন্টের ৫ বছর পূর্তি উদযাপন উপলক্ষ্যে আয়োজন করা হয় ৪র্থ হোটেল ও পর্যটন ব্যবসা বিষয়ক শিক্ষা, ক্যারিয়ার, বিতর্ক ও সাংস্কৃতিক উৎসব “৪র্থ আন্তর্জাতিক বিজনেস জিনিয়াস বাংলাদেশ ২০১৯”।  আয়োজনে ছিলেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ। সহযোগীতায় ছিলেন ফুয়াং ফুড, এবিপি, জাতীয় বিতর্ক সংগঠন বাংলাদেশ ডিবেট ওয়ারিয়র্স (বি,ডি, ডব্লিও)। অংশগ্রহণ করেছিল- দেশের স্বনামধন্য ২৫টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রায় ৫০০ শিক্ষার্থী।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- প্রফেসর ড. তোফাজ্জল হোসেন, প্রো-ভাইস চ্যান্সেলর আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আব্দুল হালিম সরকার, ম্যানেজার- প্রোগ্রাম এন্ড ট্রেনিং, রিজেন্সী হসপিটালিটি ট্রেনিং ইনস্টিটিউট, এম. এ. নাহিয়ান সভাপতি, বিজনেস জিনিয়াস বাংলাদেশ, শাহিদ হামিদ, প্রধান উপদেষ্টা, রিজেন্সী হসপিটালিটি ট্রেনিং ইনস্টিটিউট, মোঃ তারিকুল ইসলাম, জেনারেল ম্যানেজার (মার্কেটিং) ফুয়াং ফুড।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ড. চার্লস সি ভিলেনুয়েভ, ডীন, ব্যবসায় শিক্ষা অনুষদ, ভিপি একাডেমিক, একাডেমিক ডিরেক্টর, হেড অব দ্যা ডিপার্টমেন্ট এবং এফবিএ ফ্যাকাল্টি মেম্বার, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ উদ্বোধনী অনুষ্ঠানের পর লাইভ কুকিং শো, ব্যবসায় শিক্ষা বিষয়ক কুইজ, কর্মশালা, সেমিনার, মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন এবং শিক্ষা, বিতর্ক ও সাংস্কৃতিক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

৩০শে এপ্রিল অনুষ্ঠানের সমাপনী ও পুরস্কার বিতরণী পর্ব অনুষ্ঠিত হয়। বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান নাদিয়া আনোয়ার। এছাড়া উক্ত অনুষ্ঠানে দেশি-বিদেশি প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।