১৮, এপ্রিল, ২০১৯, বৃহস্পতিবার | | ১২ শা'বান ১৪৪০

সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাড়িয়ে দৃষ্টান্ত স্হাপন করলেন ডিসি বিপ্লব সরকার

আপডেট: মার্চ ২৪, ২০১৯

সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাড়িয়ে দৃষ্টান্ত স্হাপন করলেন ডিসি বিপ্লব সরকার

বিশেষ প্রতিবেদন : শতাধিক শিশুদের মুখে প্রবল আনন্দের ছাপ, এর পেছনে যে মানুষটির অক্লান্ত পরিশ্রম করেছেন তিনি বিপ্লব সরকার। ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর তেজগাও বিভাগের উপ পুলিশ কমিশনার হিসেবে কর্মরত রয়েছেন বিপ্লব সরকার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে গতকাল তিনি সমাজের অবহেলিত ও সুবিধাবঞ্চিত শিশুদের ব্যতিক্রমধর্মী ফ্রেন্ডশিপ স্কুল এর শতাধিক শিক্ষার্থী নিয়ে এক মধ্যাহ্নভোজ এর আয়োজন করেছিলেন। তার আমন্ত্রণে সুবিধাবঞ্চিত শিশুদের সাথে সময় কাটাতে বাংলাদেশ পুলিশ এর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্হিত ছিলেন। উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বিভিন্ন টেবিলে ভাগ হয়ে এই হত দরিদ্র এতিম শিশুদের সাথে একসঙ্গে দুপুরের খাবার খেয়েছেন ও এই শিশুদের পড়ালেখার জন্য অনুপ্রেরণা দিয়েছেন।

যখন এই হত দরিদ্র, এতিম শিশুরা তার কার্যালয়ে আসে, তখন ডিসি বিপ্লব সরকার প্রত্যেক শিশুকেই গোলাপ ফুল দিয়ে বরণ করে নেন। শিশুদের সাথে মধ্যাহ্নভোজ এর পর হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাদুঘরে নিয়ে যান যাতে এই শিশুরা আগামীর প্রজন্ম বঙ্গবন্ধু ও মুক্তিযুদের সঠিক ইতিহাস জানতে পারে। বঙ্গবন্ধু জাদুঘর থেকে তাদেরকে নিয়ে যাওয়া হয় শ্যামলী শিশুমেলাতে। সেখানে গিয়ে শিশুরা অনেক আনন্দ করেছে যা তাদের চোখে মুখে ফুটে উঠেছে।

বিপ্লব সরকার সমাজকে সামনের দিকে এগিয়ে নিতে আজীবন ফ্রেন্ডশিপ স্কুলের পাশে থাকার ঘোষণা দিয়েছেন। এতে এই শিশুরাও একটি নিশ্চিত জীবনের স্বপ্ন দেখার সুযোগ পেয়েছে। একজন পুলিশ কর্মকর্তা যে কতটা মহৎ হলে, এরকম উদ্দ্যোগ গ্রহণ করতে পারেন, তা তাকে না দেখলে বোঝা যেতো না৷