১৬, জুন, ২০১৯, রোববার | | ১২ শাওয়াল ১৪৪০

সেই শ্রাবণী এবার নিজ সংগঠনে হামলার শিকার

আপডেট: মে ১৪, ২০১৯

সেই শ্রাবণী এবার নিজ সংগঠনে হামলার শিকার

সম্মেলনের প্রায় এক বছর পর বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই পদবঞ্চিত নেতারা হামলা শিকার হয়েছেন। ঘোষিত কমিটি প্রত্যাখ্যান করে নতুন কমিটি চেয়ে সংবাদ সম্মেলন করতে গেলে তাদের ওপর হামলা চালানো হয়।

এতে রোকেয়া হল ছাত্রলীগের সাবেক সভাপতি ও ডাকসুর ছাত্রী বিষয়ক সম্পাদক বি এম লিপি আক্তার, কুয়েত-মৈত্রী হলের সাবেক সাধারণ সম্পাদক শ্রাবণী শায়লা, কেন্দ্রীয় কমিটির সাবেক উপ-সম্পাদক তিলোত্তমা শিকদার এবং ডাকসুর সদস্য তানভীর শাকিলসহ অন্তত ৫ জন গুরুতর আহত হয়। তবে আহতদের বিরুদ্ধে এর আগে বিভিন্ন সময় ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা ও মারধরের অভিযোগ রয়েছে।

কুয়েত-মৈত্রী হল শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শ্রাবণী শায়লা ২০১৮ সালের ২৩ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিল্ডিং এ শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়ে দেশব্যাপী সমালোচিত হয়েছিলেন। ঐদিন তিনি কয়েকজন নারী আন্দোলনকারীকে লাঞ্ছিতও করেছিলেন।

তিলোত্তমা শিকদার এবং বিএম লিপি আক্তারের বিরুদ্ধেও ঐদিন শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ রয়েছে। এছাড়াও বিভিন্ন সময় নিজ হলের মেয়েদের ওপর নির্যাতনের অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।