২৬, জুন, ২০১৯, বুধবার | | ২২ শাওয়াল ১৪৪০

স্টেশনে যাত্রাবিরতির দাবিতে আন্দোলনে নেমেছে নওগাঁ ও সান্তাহারবাসী

আপডেট: মে ১৯, ২০১৯

স্টেশনে যাত্রাবিরতির দাবিতে আন্দোলনে নেমেছে নওগাঁ ও সান্তাহারবাসী

ঢাকা থেকে পঞ্চগড়গামী নতুন আন্তঃনগর ট্রেনটির সান্তাহার জংশন স্টেশনে যাত্রাবিরতির দাবিতে আন্দোলনে নেমেছে নওগাঁ ও সান্তাহারবাসী।রবিবার দুপুর ১২টা ২০ মিনিটে স্টেশনে আসার পর প্রায় ৩০ মিনিট ‘দ্রুতযান এক্সপ্রেস’ ট্রেনটি অবরোধ করে রাখে আন্দোল কারীরা। পরে ১২টা ৫০ মিনিটে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে সান্তাহার স্টেশন ছেড়ে যায়।

সান্তাহার স্টেশনে ট্রেন যাত্রাবিরতি বাস্তবায়ন কমিটির আহ্বানে নওগাঁ, সান্তাহার ও আশপাশের এলাকার কয়েক হাজার মানুষ ট্রেন অবরোধ কর্মসূচিতে অংশগ্রহণ করে।

সান্তাহার জংশন স্টেশনে ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেনের যাত্রাবিরতির দাবিতে ট্রেন যাত্রাবিরতি বাস্তবায়ন কমিটি গত ১৭ মে থেকে লাগাতার কর্মসূচি পালন করে আসছে। এ কর্মসূচির অংশ হিসেবে আজ ‘দ্রুতযান এক্সপ্রেস’ ট্রেন অবরোধ করে তারা।

সান্তাহার ট্রেন যাত্রাবিরতী বাস্তবায়ন কমিটির যুগ্ম আহ্বায়ক ও আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাজেদুল ইসলাম চম্পা জানান, কর্মসূচির মধ্যে ১৭ মে সান্তাহার জংশন স্টেশনে প্রতিবাদ সমাবেশ, ১৮ মে মানববন্ধন কর্মসূচি, আজ আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস অবরোধ করা হয়েছে। আগামীকাল সকাল থেকে সান্তাহারের ওপর দিয়ে ঢাকা, রাজশাহী, খুলনা, পার্বতীপুর, সৈয়দপুরগামী সকল ট্রেন অবরোধ কর্মসূচি পালন করা হবে।

তিনি বলেন, ‘রেলমন্ত্রী সান্তাহার জংশন স্টেশনে আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির ঘোষণা না দেয়া পর্যন্ত লাগাতার এ কর্মসূচি অব্যাহত থাকবে। প্রয়োজনে নওগাঁ, সান্তাহার ও আশপাশের এলাকার মানুষদের সাথে নিয়ে আরো কঠোর আন্দোলন সংগ্রাম গড়ে তোলা হবে।’

আগামী ২৫ মে থেকে ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেনটি পঞ্চগড় থেকে ঢাকায় চলাচল শুরু করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গনভবন থেকে ভিডিও কনফারেন্সের ট্রেনটির উদ্বোধন করবেন। পঞ্চগড় থেকে ট্রেনটি যাত্রা করে ঠাকুরগাঁও, দিনাজপুর ও পার্বতীপুর যাত্রাবিরতি দিয়ে ঢাকায় পৌঁছাবে। জনগুরুত্বপূর্ণ জংশন স্টেশন হওয়া সত্বেও সান্তাহার জংশন স্টেশনে যাত্রাবিরতি না দেয়ায় ট্রেন যাত্রাবিরতি বাস্তবায়ন কমিটি প্রায় তিনদিন ধরে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।

সুত্রঃ ইউএনবি