১৬, জুন, ২০১৯, রোববার | | ১২ শাওয়াল ১৪৪০

স্প্যানিশ লা লিগার শিরোপা এখন বার্সেলোনার প্রায় হাতছোঁয়া দূরত্বে

আপডেট: এপ্রিল ২১, ২০১৯

স্প্যানিশ লা লিগার শিরোপা এখন বার্সেলোনার প্রায় হাতছোঁয়া দূরত্বে

স্প্যানিশ লা লিগার শিরোপা এখন বার্সেলোনার প্রায় হাতছোঁয়া দূরত্বে। শেষ পাঁচ ম্যাচে আর মাত্র ছয় পয়েন্ট পেলেই লা লিগার এবারের মৌসুমের শিরোপা উঠবে লিওনেল মেসির হাতে। গতকাল শনিবার রাতে নিজেদের মাঠে রিয়াল সোসিয়েদাদকে ২-১ গোলে হারিয়ে শিরোপার পথে আরো একধাপ এগিয়েছে কাতালানরা।  বার্সার হয়ে মেসি বা সুয়ারেজ গোল না পেলেও, ক্লেমো লংলে ও জর্ডি অ্যালবার গোলে জয় নিশ্চিত হয় আর্নেস্তো ভেলভার্দের দলের।

ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে বার্সা। তবে সোসিয়েদাদের রক্ষণভাগে প্রবল চাপ সৃষ্টি করেও ভালো কোনো সুযোগ পাচ্ছিল না কাতালানরা।  ম্যাচের ২৭ মিনিটে গোল প্রায় পেয়েই গিয়েছিল ভেলভার্দের শিষ্যরা। তবে লিওনেল মেসির ফ্রি-কিক অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। কিছুক্ষণ পর লুইস সুয়ারেজের নেওয়া শট ঝাঁপিয়ে পড়ে রক্ষা করেন সোসিয়েদাদ গোলরক্ষক।

প্রথমার্ধের বিরতির ঠিক আগ মুহূর্তে প্রথম গোল পায় বার্সেলোনা। তারকা ফরোয়ার্ড উসমান ডেম্বেলের নেওয়া কর্নার কিক থেকে উড়ে আসা বল দুর্দান্ত হেডে জালে জড়ান ফরাসি ডিফেন্ডার লংলে। ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধের বিরতিতে যায় মেসির দল। তবে ৬২তম মিনিটে ম্যাচে সমতা ফেরায় সোসিয়েদাদ। সতীর্থের পাস থেকে ডি-বক্সে বল পেয়ে কোনো ভুল করেননি হুয়ানমি। ঠাণ্ডা মাথার ফিনিশিংয়ে ১-১ সমতা আনেন এই স্প্যানিশ খেলোয়াড়।

তবে মাত্র দুই মিনিট পরেই আবার ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বার্সেলোনা। সুপারস্টার মেসির পাস থেকে ডি-বক্সে বল পেয়ে একজনকে কাটিয়ে ডান পায়ের দারুণ শটে গোল করেন জর্ডি অ্যালবা। ম্যাচে ২-১ ব্যবধানে এগিয়ে যায় কাতালানরা। অবশিষ্ট সময়ে আর গোল না হওয়ায় শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

৩৩ ম্যাচ শেষে কাতালানদের পয়েন্ট এখন ৭৭। দুইয়ে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের পয়েন্ট  ৬৮। অন্যদিকে, ৬১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ।