২৩, মার্চ, ২০১৯, শনিবার | | ১৬ রজব ১৪৪০

৬৪ জেলায় আসছে রাত্রির যাত্রী

আপডেট: মার্চ ১৪, ২০১৯

৬৪ জেলায় আসছে রাত্রির যাত্রী

চিত্রনায়িকা মৌসুমীর সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘রাত্রির যাত্রী’। এই ছবিতে তিনি অভিনয় করেছেন অভিনেতা আনিসুর রহমান মিলনের বিপরীতে। হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ছবিটি মুক্তি পায় ১৫ ফেব্রুয়ারি।

১৯টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়ে খুব একটা ব্যবসায়িক সাড়া না পেলেও গল্প ও নির্মাণের জন্য প্রশংসিত হয় ছবিটি।

তবে ‘রাত্রির যাত্রী’ সিনেমাটি মাত্র ১৯টি হলে মুক্তি পাওয়ায় সারা দেশের অনেক দর্শকই দেখার সুযোগ পাননি। তাদের জন্য ছবিটি নিয়ে নতুন পরিকল্পনা করছেন এর পরিচালক হাবিব।

তিনি জানান, ছবিটি নতুন করে হলে মুক্তি দেয়ার কথা ভাবছেন। ৬৪টি জেলার দর্শকের কাছে পৌঁছে দিতে চান নিজের ছবি ও ছবির বার্তা। হাবিব বলেন, ‘আমি পরিকল্পনা করছি নতুন করে। ‘রাত্রির যাত্রী’ ছবিটি দেখতে চাইছেন সারা বাংলার দর্শক।

কিন্তু খুব বেশি হলে ছবিটি মুক্তি পায়নি। তাই নতুন করে কিছু হলে নিয়ে আসবো। বিভিন্ন জেলার স্কুল-কলেজে ছবিটি দেখাতে চাই। শুধু ছাত্রছাত্রীই না, সমাজের যারা অনেকদিন ধরেই সিনেমা বিমুখ তাদেরকে দেশি ভালো সিনেমা দেখতে উৎসাহিত করার জন্যই আমি দেশের ৬৪ জেলায় রাত্রির যাত্রীকে নিয়ে যেতে চাই।

দেশের সম্মানিত সকল শ্রেণি পেশার মানুষকে আমি রাত্রির যাত্রী দেখাতে চাই। নতুন ভাবনায় একটি ভালো ছবি বানিয়েছি। সেটা যদি দর্শককে দেখাতে না পারি তবে বানিয়ে কী লাভ। আমি ব্যক্তি উদ্যোগে সিনেমাটিকে সবার কাছে নিয়ে যাবো।’

হাবিব আরও বলেন, ‘বাংলা ছবির বাজার এখন মন্দায়। ভালো ছবিতেও দর্শক হলবিমুখ। তাদের হলে ফিরিয়ে আনতে এই উদ্যোগ নিয়েছি। আশা করছি, এই ছবি দেখে দর্শকের ধারণা বদলাবে।’

‘রাত্রির যাত্রী’ ছবিটির মূল কাহিনী অসম প্রেম বিচ্ছেদের শিকার এক নারীর শহর ভ্রমণের তিক্ত এবং বৈচিত্র্যময় অভিজ্ঞতা নিয়ে। এখানে গল্পে মূল চরিত্র মৌসুমীকে দেখা যাবে ময়নার ভূমিকায়। এতে আরও অভিনয় করেছেন এটিএম শামসুজ্জামান, মারজুক রাসেল প্রমুখ।