৬, ডিসেম্বর, ২০১৯, শুক্রবার | | ৮ রবিউস সানি ১৪৪১

গুগলে চাকরি পেলেন চুয়েট শিক্ষার্থী

প্রকাশিত: ১২:১১ অপরাহ্ণ , নভেম্বর ২৮, ২০১৯

গুগলে চাকরি পেলেন চুয়েট শিক্ষার্থী

শিক্ষা ডেস্ক: বিশ্বের সর্ববৃহৎ সার্চ ইঞ্জিন এবং প্রযুক্তি প্রতিষ্ঠান গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগ পেলেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সদ্য গ্রাজুয়েট ইয়ামিন ইকবাল।

তিনি চুয়েটের কম্পিউটার কৌশল বিভাগের ‘১৪ব্যাচের (২০১৪-১৫সেশন) শিক্ষার্থী । এ বছরের সেপ্টেম্বরের শেষের দিকে তিনি ওই বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি শেষ করেন। এ নিয়ে চুয়েট থেকে পাস করা দুইজন শিক্ষার্থী সফটওয়ার ইঞ্জিনিয়ার হিসেবে গুগলে চাকরির সুযোগ পেলেন।

জানা গেছে, ২৬ নভেম্বর ইয়ামিন গুগলের নিয়োগপত্র হাতে পেয়েছেন। আগামী বছরের ৩ ফেব্রুয়ারি তার গুগলে যোগদান করার কথা রয়েছে।

ইয়ামিন জানান, কম্পিউটার আর প্রোগ্রামিংয়ে তার সবসময়ই আগ্রহ ছিল। এ কারণে ২০১৪ সালে তিনি বুয়েটের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগে ভর্তির সুযোগ পেয়েও সেখানে ভর্তি না হয়ে চুয়েটের কম্পিউটার কৌশল বিভাগে ভর্তি হয়েছিলেন।

ইয়ামিন ইকবাল বিশ্ববিদ্যালয় জীবনে বিভিন্ন প্রোগ্রামিং প্রতিযোগিতায় নানা পুরস্কার অর্জন করেছেন।

জুট ইন্ডাস্ট্রিয়ালিষ্ট বাবা এবং গৃহিণী মায়ের সন্তান ইয়ামিন ইকবাল বর্তমানে পরিবারে সঙ্গে চট্টগ্রামে বসবাস করছেন। তিন ভাইয়ের মধ্যে তিনি সবার বড়।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।