৬, ডিসেম্বর, ২০১৯, শুক্রবার | | ৮ রবিউস সানি ১৪৪১

বাঁচার আকুতি জানিয়ে সৌদি আরবে কর্মরত ৩৫ নারীর ভিডিও বার্তা

প্রকাশিত: ১:০৪ অপরাহ্ণ , নভেম্বর ২৮, ২০১৯

বাঁচার আকুতি জানিয়ে সৌদি আরবে কর্মরত ৩৫ নারীর ভিডিও বার্তা

সিএনআই ডেস্ক: সৌদি আরব থেকে দেশে ফেরার আকুতি জানিয়ে ভিডিও প্রকাশ করেছেন আরও ৩৫ জন বাংলাদেশি নারীকর্মী। ব্র্যাকের অভিবাসন কর্মসূচির প্রধান শরিফুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

শরিফুল হাসান জানান, সৌদি আরব থেকে পরপর দুজনের উদ্ধারের ঘটনা দেখে ভিডিও প্রকাশ করেছেন আরও ৩৫ জন বাংলাদেশি নারীকর্মী। এর আগে ভিডিও প্রকাশ করে হবিগঞ্জের হোসনা আক্তার গতকাল বুধবার রাতে দেশে ফিরেন। এ ছাড়া গত ১৫ নভেম্বর দেশে ফিরেন পঞ্চগড়ের সুমী আক্তার।

শরিফুল হাসান বলেন, ‘এই নারীদের আমার স্যালুট। রাষ্ট্র বা নিয়োগকর্তা কেউ তাদের শেখায়নি। তারা নিজেরাই এই কৌশল নিয়েছে। আমি গত ১০ বছর ধরে বলছি, আমাদের মেয়েদের শুধু একটা মোবাইল ব্যবহারের অনুমতি দেওয়া হোক তারা যাতে বিপদে পড়লে জানাতে পারে। দেখবেন তখন সব সত্য বেরিয়ে আসবে।’

‘কিন্তু আফসোস সৌদিরা আমাদের মেয়েদের মোবাইল ব্যবহার করতে দেয় না। সুমি, হোসনারা বহু কষ্ট করে লুকিয়ে যোগাযোগ করে। আমার ভয় হচ্ছে এতগুলো ভিডিও প্রকাশ করার পর সৌদিরা হয়তো আরও কঠোর হবে। আমি বলব, আমাদের এখন রাষ্ট্রীয়ভাবে দাবি তোলা উচিত, যাতে আমাদের মেয়েরা মোবাইল ব্যবহার করতে পারে,’ যোগ করেন ব্র্যাকের অভিবাসন কর্মসূচির প্রধান।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।