১৫, ডিসেম্বর, ২০১৯, রোববার | | ১৭ রবিউস সানি ১৪৪১

বাংলাদেশি কর্মীদের ব্যাপক সাড়া ‘ব্যাক ফর গুড’ মালয়েশিয়ার কর্মসূচিতে

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ , ডিসেম্বর ১, ২০১৯

বাংলাদেশি কর্মীদের ব্যাপক সাড়া  ‘ব্যাক ফর গুড’ মালয়েশিয়ার কর্মসূচিতে

সিএনআই ডেস্ক:  মালয়েশিয়া সরকারের চলমান ‘ব্যাক ফর গুড’ কর্মসূচিতে বাংলাদেশের কর্মীরা উৎসাহব্যঞ্জক সাড়া দিয়েছেন। মালয়েশিয়ার ইমিগ্রেশন মহাপরিচালক দাতো ইন্দিরা খায়রুল দাজাইমি দাউদ এমনটিই জানান।

ব্যাক ফর গুড কর্মসূচির সর্বশেষ অবস্থা বর্ণনা করতে গিয়ে মালয়েশিয়া ইমিগ্রেশনের মহাপরিচালক দাতো খায়রুল দাজাইমি উল্লেখ করেন, এই কর্মসূচির আওতায় ২৮ নভেম্বর পর্যন্ত প্রায় ২৯ হাজার বাংলাদেশি অবৈধ অভিবাসী সাধারণ ক্ষমার সুবিধা নিয়েছে এবং সর্বমোট আবেদন পড়েছে প্রায় ৩২ হাজার।

দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মালয়েশিয়ার ইমিগ্রেশন মহাপরিচালকের সঙ্গে বাংলাদেশের হাইকমিশনার শহীদুল ইসলামের এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দীর্ঘ এক ঘণ্টাব্যাপী আলোচনা সভায় সাধারণ ক্ষমার আওতায় বাংলাদেশের অবৈধ কর্মীদের দেশে ফিরে যাওয়ার জন্য মালয়েশিয়া সরকারের ব্যাক ফর গুড কর্মসূচি, ইমিগ্রেশন ডিটেইনশন সেন্টারে আটক বাংলাদেশিদের জন্য যথাযথ আইনি প্রক্রিয়া দ্রুত নিশ্চিতকরণ, ছাত্র, প্রফেশনাল ও শ্রমিকদের ভিসা রিনিউ প্রক্রিয়া সহজীকরণ এবং কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশিদের ইমিগ্রেশন প্রক্রিয়ায় আরও সহায়তা প্রদানসহ অন্যান্য বিষয়াদি প্রাধান্য পায়।

উল্লেখ্য, ব্যাক ফর গুড কর্মসূচি ঘোষণার পূর্বে দেশে ফিরে যেতে ইচ্ছুক অভিবাসীদেরকে জেল, জরিমানা ও বিভিন্ন ধরনের আইনানুগ শাস্তির সম্মুখীন হতে হতো, যা ছিল অত্যন্ত কষ্টকর।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।