১৫, ডিসেম্বর, ২০১৯, রোববার | | ১৭ রবিউস সানি ১৪৪১

বিএনপি ক্ষমতায় এসে সকল ক‌মিউ‌নি‌টি ক্লি‌নিক বন্ধ ক‌রে দেয়: পাটমন্ত্রী

প্রকাশিত: ৭:০৪ অপরাহ্ণ , ডিসেম্বর ২, ২০১৯

বিএনপি ক্ষমতায় এসে সকল ক‌মিউ‌নি‌টি ক্লি‌নিক বন্ধ ক‌রে দেয়: পাটমন্ত্রী
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, “বিএনপি-জামায়াত জোট সরকা‌রের আম‌লে দে‌শের সকল ক‌মিউ‌নি‌টি ক্লি‌নিক বন্ধ ক‌রে দেয়া হ‌য়ে‌ছিল।”
আজ সোমবার (২ ডি‌সেম্বর) বি‌কে‌লে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার সাহাপুর এলাকায় রূপগঞ্জ উপ‌জেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বি‌ভিন্ন উন্নয়নমূলক কা‌জের উ‌দ্বোধন উপল‌ক্ষ্যে আ‌য়ো‌জিত আ‌লোচনা সভা ও কেক কাটার অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তি‌নি এসব কথা ব‌লেন।
বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেন, ‘বিএনপির ধারণা ছিল কমিউনিটি ক্লিনিক চালু থাকলে জনগণ নৌকা মার্কা তথা আওয়ামী লীগকে ভোট দিবে। তাই ২০০১ সালে ক্ষমতায় এসে বিএনপি-জামায়াত সরকার রাজনৈতিক হীন উদ্দেশ্যে সকল কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিয়েছিল। এতে দেশের মানুষ প্রাথমিক স্বাস্থ্যসেবা থেকে বি ত হয়।’
তি‌নি ‌বলেন, ‘২০০৯ সালে আওয়ামীলীগ পুনরায় ক্ষমতায় এসে বন্ধ কমিনউনিটি ক্লিনিকগুলো পুনরায় চালু করার উদ্যোগ নেয়। ১৩ হাজার ৫শ’রও বেশি ক্লিনিক প্রতিষ্ঠা করা হয় এবং এর মধ্যে ১২ হাজার ৬টিতে স্বাস্থ্যসেবা প্রদান করা হচ্ছে।’
কমিউনিটি ক্লিনিক থেকে স্বাস্থ্যসেবা গ্রহণকারীদের ৮০ ভাগই নারী ও শিশু উল্লেখ করে তিনি বলেন, ‘নারীরা যাতে চিকিৎসাসেবা থেকে বি ত না হয় সেজন্যই কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করা হয়েছে। আগে অসুস্থ হলে পুরুষরা কখন হাসপাতালে নিয়ে যাবে সেই অপেক্ষায় থাকতে হত নারীদের। এখন তারা নিজেরাই কমিউনিটি ক্লিনিকে গিয়ে চিকিৎসাসেবা নিতে পারেন।’
গোলাম দস্তগীর গাজী আ‌রো ব‌লেন, ” বর্তমান সরকা‌রের আম‌লে দে‌শের সর্ব ক্ষে‌ত্রে উন্নয়‌নের ছোঁয়া লে‌গে‌ছে। বি‌শেষ ক‌রে স্বাস্থ্য খা‌তে উন্নয়‌নের ছোঁয়া লে‌গে‌ছে বে‌শি। এসব উন্নয়ন হ‌য়ে‌ছে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার আন্তরিকতার কার‌নেই।”
অনুষ্ঠানে আ‌রো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা সি‌ভিল সার্জন মোহাম্মদ ইম‌তিয়াজ, রূপগঞ্জ উপ‌জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভুঁইয়া,  উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম, উপ‌জেলা প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা সাঈদ আল মামুন প্রমূখ। ‌সোমবার (২ ডি‌সেম্বর) বি‌কে‌লে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার মুড়াপাড়া এলাকায় রূপগঞ্জ উপ‌জেলা পরিষদ কম‌প্লেক্সে সাম‌নে বঙ্গবন্ধু ভাস্কর্য উ‌দ্বোধন ক‌রেন, বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্ত গীর গাজী বীরপ্রতীক।
এ‌দি‌কে, ‌সোমবার (২ ডি‌সেম্বর) বি‌কে‌লে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার রূপগঞ্জ গুদারাঘাট এলাকায় রূপগঞ্জ ইউ‌নিয়ন স্বাস্থ্য কেকেন্দ্রর সম্প্রসা‌রিত ভবন উ‌দ্বোধন ক‌রেন, বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।