১৫, ডিসেম্বর, ২০১৯, রোববার | | ১৭ রবিউস সানি ১৪৪১

মেসির হাতে ষষ্ঠ ব্যালন ডি’অর

প্রকাশিত: ৮:৩৩ পূর্বাহ্ণ , ডিসেম্বর ৩, ২০১৯

মেসির হাতে ষষ্ঠ ব্যালন ডি’অর

স্পোর্টস ডেস্ক: ব্যালন ডি’অর লিওনেল মেসি পাচ্ছেন সেই খবর আগেই বের হয়েছে। ফাঁস হয়েছে ব্যালন ডি’অরের একটি তালিকাও। গেলবারের ব্যালন ডি’অর জয়ী রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার লুকা মডরিচ নতুন বিজয়ী মেসির হাতে পুরস্কার তুলে দেবেন সেই সংবাদও দিয়েছে মার্কা। বাকি ছিল আনুষ্ঠানিকতা।

আর এরই ধারাবাহিকতায় প্যারিসে সোমবার এক জমকালো অনুষ্ঠানে মেসির হাতে তুলে দেওয়া হয় ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’ –এর পুরস্কারটি, ব্যালন ডি’অর ২০১৯।

রেকর্ড ষষ্ঠবারের মতো পুরস্কারটি জিতলেন আর্জেন্টাইন তারকা। এতদিন সমান পাঁচবার করে পুরস্কারটি জয়ের রেকর্ড ছিল মেসি ও রোনালদোর।

বরাবরের মতো গত মৌসুমটাও দারুণ কাটে মেসির। বার্সেলোনাকে লা লিগা জেতাতে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা। কাতালান ক্লাবটির চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ও কোপা দেল রের ফাইনালে ওঠাতেও বড় অবদান ছিল আর্জেন্টাইন তারকার।

ক্লাব পর্যায়ে ব্যক্তিগত নৈপুণ্যে আরও বেশি উজ্জ্বল ছিলেন বার্সেলোনা অধিনায়ক। লা লিগায় সর্বোচ্চ ৩৬ গোল করে একই সঙ্গে জিতে নেন পিচিচি ট্রফি ও ইউরোপিয়ান গোল্ডেন শু। চ্যাম্পিয়ন্স লিগে করেন সর্বোচ্চ ১২ গোল।

ক্লাব ও জাতীয় দলের হয়ে গেল মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫৮ ম্যাচ খেলে ৫৪ গোল করেন মেসি।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।