২৪শে জানুয়ারি, ২০২০ ইং, শুক্রবার
২৯শে জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

আদালতে হট্টগোলে খালেদার জামিন মিলবে না: নানক

প্রকাশিত: ৮:০৫ অপরাহ্ণ , ডিসেম্বর ৬, ২০১৯

আদালতে হট্টগোলে খালেদার জামিন মিলবে না: নানক

সিএনআই ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের শুনানিকে কেন্দ্র করে উচ্চ আদালতে দলটির আইনজীবীরা যে হট্টগোল করেছেন এর সমালোচনা করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। বিএনপি নেতাদের উদ্দেশ্য করে বলেছেন, যতই গুতাগুতি করেন, যতই আবোল-তাবোল বলেন, প্রধান বিচারপতির এজলাসে গিয়ে হট্টগোল করেন আর ঢাকা শহরে গাড়ি ভাঙচুর করেন, আইনি লড়াই ছাড়া খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করা সম্ভব নয়।

শুক্রবার বিকালে ঠাকুরগাঁও জেলা পরিষদ অডিটোরিয়ামে (বিডি হলরুমে) জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

নানক বলেন, ‘বিএনপির দুই কান কাটা। যার এক কান কাটা সে চলে রাস্তার একধার দিয়ে। আর যার দুই কান কাটা সে লজ্জা শরমের মাথা খেয়ে চলে রাস্তার মধ্যে দিয়ে। বিএনপি প্রধান বেগম খালেদা জিয়া গ্রেপ্তার হন দুর্নীতির দায়ে। তিনি আইনি সব লড়াই করার পরও প্রমাণ করতে পারেননি তিনি দুর্নীতি করেননি। সেই কারণেই দুর্নীতি মামলায় তার ১৭ বছরের কারাদণ্ড হয়েছে।’

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘আওয়ামী লীগের ইউনিয়ন কমিটি হয়েছে কি না তা জানি না। যদি তা হয়ে থাকে সেই কমিটিতে যদি কোনো অনুপ্রবেশকারী ঢুকে থাকে তাকে ঝেটিয়ে বের করে দিতে হবে। কারণ আন্দোলন সংগ্রাম করবে একজন আর দলের মধ্যে জায়গা করে নেবে আরেকজন এটা হতে পারে না।’

জেলা আওয়ামী লীগের সভাপতি দবিরুল ইসলামের সভাপতিত্বে এসময় অন্যদের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, ঠাকুরগাঁও-পঞ্চগড়-দিনাজপুর সংরক্ষিত আসনের এমপি জাকিয়া তাবাসসুম জুঁই প্রমুখ।

এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন অতিথিরা। পরে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে জেলা পরিষদের চেয়ারম্যান মুহা. সাদেক কুরাইশীকে সভাপতি ও দীপক কুমার রায়কে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা দেন জাহাঙ্গীর কবির নানক।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।