শনিবার, ৮ই আগস্ট, ২০২০ ইং

অবৈধ ডিটিএইচ সংযোগ বন্ধে অভিযান ১ জানুয়ারি থেকে : তথ্যমন্ত্রী

প্রকাশিত: ৬:০৬ অপরাহ্ণ , ডিসেম্বর ১৫, ২০১৯

অবৈধ ডিটিএইচ সংযোগ বন্ধে অভিযান ১ জানুয়ারি থেকে : তথ্যমন্ত্রী

সিএনআই ডেস্ক: দেশের অবৈধ সকল ডিটিএইচ সংযোগ বন্ধে আগামী পহেলা জানুয়ারি থেকে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহামুদ। রবিবার, বাংলাদেশ সফররত ২০ দেশের ৩৬ জন বিদেশী সাংবাদিকের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে সচিবালয়ে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, অবৈধ ডিটিএইচ সেবা দিয়ে হাজার কোটি টাকা বিদেশে পাচার হয় যা রাষ্ট্রীয় ক্ষতি। আমরা ঘোষণা দিয়েছিলাম ১৫ ডিসেম্বরের মধ্যে বাংলাদেশে যেসব অবৈধ ডিটিএইচ আছে সেগুলো সরিয়ে নিতে হবে। কারণ অবৈধ ডিটিএইচের মাধ্যমে বাংলাদেশ থেকে প্রতিবছর ৭০০ থেকে এক হাজার কোটি টাকা বিদেশে পাচার হচ্ছে। এজন্য অবৈধ ডিটিএইচের বিরুদ্ধে আমরা ১৬ ডিসেম্বর থেকে অভিযান শুরুর ঘোষণা দিয়েছিলাম।কিন্তু কাজের সুবিধার্থে, আগামীকাল যেহেতু বিজয় দিবস, অন্যান্য কাজের সুবিধার্থে আমরা সময়সীমা ৩১ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করছি। ১ জানুয়ারি থেকে আমরা অভিযানে নামব।

তিনি আরও বলেন, অবৈধ ডিটিএইচ চালানোর শাস্তি সর্বোচ্চ দুই বছরের সশ্রম কারাদণ্ড বা ৫০ হাজার থেকে এক লাখ টাকা পর্যন্ত জরিমানা, দ্বিতীয়বার একই অপরাধ করলে তিন বছরের জেল বা এক লাখ থেকে দুই লাখ জরিমানা।

এ সময় পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত, সবচেয়ে বড় ম্যানগ্রোভ বন সুন্দরবনসহ বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য সংস্কৃতি ও নানা ইতিবাচক দিকগুলো সারাবিশ্বে তুলে ধরার জন্য বিদেশী সাংবাদিকদের আহবান জানান তথ্যমন্ত্রী।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।