২৬শে জানুয়ারি, ২০২০ ইং, রবিবার
৩০শে জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

আন্তঃনগর ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনের সময়সূচি পরিবর্তন

প্রকাশিত: ১১:০৭ পূর্বাহ্ণ , জানুয়ারি ১১, ২০২০

আন্তঃনগর ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনের সময়সূচি পরিবর্তন

বেনাপোল প্রতিনিধি: বেনাপোল এক্সপ্রেস নামের যাত্রীবাহী ট্রনের সময়সূচি পরিবর্তন হয়েছে।

নতুন সময় অনুযায়ী ১০ জানুয়ারি ট্রেনটি দুপুর ১২টি ৪৫ মিনিটে বেনাপোল থেকে ছেড়ে ঢাকা পৌঁছাবে রাত ৮টা ৪০ মিনিটে। ঢাকা থেকে রাত ১১টা ১৫ মিনিটে ছেড়ে বেনাপোল পৌঁছাবে সকাল ৮টা ২০ মিনিটে। এর আগে দুপুর ১টায় ট্রেনটি বেনাপোল থেকে ছাড়তো আর ঢাকা থেকে রাত ১২টা ৪০ মিনিটে বেনাপোলের উদ্দেশ্যে ছেড়ে আসতো।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) বিকেলে নতুন সময়সূচির বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল স্টেশনের স্টেশন মাস্টার শাহিদুল ইসলাম।

সময়সূচি পরিবর্তন হওয়ায় সাধুবাদ জানিয়েছেন সাধারণ যাত্রীরা। তারা বলছেন, এপথে বেশিভাগ যাত্রী ভারতগামী। আগের সময়সূচিতে ঢাকা থেকে বেনাপোলে আসতে দুপুর ২টা থেকে ৩টা বেজে যেতো, তাতে এইদিন যাত্রীরা কলকাতা পৌঁছে কোনো কাজ করতে পারতেন না। বর্তমানে নতুন সময়ে ওই সমস্যা থেকে যাত্রীরা অনেকটা মুক্তি পাবে।

এদিকে বেনাপোল এক্সপ্রেসে বেনাপোলে আসন সংখ্যা বাড়ানোর দাবি জানিয়েছেন যাত্রীরা। তারা বলছেন বেনাপোলে মাত্র ২২২ আসন বরাদ্দ আছে যা চাহিদার তুলনায় খুবই কম। বেনাপোল দেশের সর্ববৃহত্তম স্থলবন্দর হওয়াতে এ পথে ব্যবসা-বাণিজ্য, চিকিৎসা ও ভ্রমণে মানুষ বেশি যাতায়াত করে থাকে। এজন্য এখানে আসন সংখ্যা বাড়ানো দরকার।

স্টেশন সূত্রে জানা যায়, ২০১৯ সালের ১৭ জুলাই ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বেনাপোল এক্সপ্রেসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। প্রথমে ট্রেনটি বিরতিহীনভাবে চললেও পরবর্তীতে যাত্রীদের দাবির পরিপ্রেক্ষিতে এপথে বিভিন্ন স্টেশন থেকে যাত্রী নেওয়া হয়। বর্তমানে বেনাপোল, ঝিকরগাছা, যশোর, মোবারোকপুর, কোটচাদপুর, দর্শনা, চুয়াডাঙ্গা, পোড়াদহ, ঈশ্বরদী,ও ঢাকা বিমানবন্দর হয়ে শেষ বিরতী কমলাপুর রেলস্টেশন।

ট্রেনটিতে মোট ৮৯৬টি আসন রয়েছে। ননএসিতে বেনাপোল থেকে ঢাকা পর্যন্ত প্রতি সিটের ভাড়া ৪৮৫ টাকা, এসিতে ৯৩২ টাকা। এছাড়া চার ও আটজনের কেবিনের প্রতি ছিটের ভাড়া ১১১৬ টাকা ধার্য রয়েছে। নিরাপদ যাত্রা হওয়াতে দিন দিন রেলপথে ভ্রমণে মানুষের আগ্রহ বাড়ছে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।